ব্রেকিং:
Warning: mysql_query(): Unable to save result set in /home/dnn/public_html/wp-includes/wp-db.php on line 1889
Home » খেলা » বাংলাদেশি অধিনায়ক মুশফিকুর ক্রিকেট খেলাটাই বোঝেন না

বাংলাদেশি অধিনায়ক মুশফিকুর ক্রিকেট খেলাটাই বোঝেন না

বাংলাদেশি অধিনায়ক মুশফিকুর নাকি ক্রিকেট খেলাটাই বোঝেন না! দ্বিতীয় টেস্ট শুরুর আগে দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ফাফ ডুপ্লেসিস যে চাঞ্চল্যকর উক্তি করেছিলেন, তা যেন সঠিক প্রমাণ করেই ব্লুমফন্টেন টেস্টের দ্বিতীয় দিনেই ব্যাকফুটে বাংলাদেশি। স্রেফ অধিনায়কের ক্রিকেট প্রজ্ঞার অভাবে।

 

ঠিক কী বলেছিলেন প্রোটিয়াজ অধিনায়ক? টসে জিতেও বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মুশফিকুর রহিম। তা দেখে অবাক হয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকান শিবিরও।

পরে ডুপ্লেসিস বলে বসেন, ‘‘উইকেট চেনে না, এ কার বিরুদ্ধে খেলতে নামছি আমরা? এই ধরনের উইকেটে ১০ বারের মধ্যে ৯ বারই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেবে যে কেউ। এটা খুবই সাধারণ একটা উইকেট।’’

এক নামী ক্রিকেট ওয়েবসাইটের সাংবাদিকও আর সহ্য না করতে পেরে লিখে দেন, ‘‘মুশফিকুরকে বলব, আপনি যদি উইকেট চিনতে না পারেন, তাহলে সবচেয়ে ভালো হয় টসে হারা। তা হলে অন্তত ভুল সিদ্ধান্তের অভিযোগে বিদ্ধ হতে হবে না আপনাকে।’’

মুশফিকুর যে সত্যিই ক্রিকেট খেলা বোঝেন না সেটা যেন প্রমাণ করতেই প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেছিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। দক্ষিণ আফ্রিকার চার-চার ব্যাটসম্যান সেঞ্চুরি করে যান। প্রথম তিন ব্যাটসম্যান ডিন এলগার (১১৩), মারক্রাম (১৪৩), হাসিম আমলার (১৩২) পর শতরান করেন অধিনায়ক ফাফ ডুপ্লেসিস (১৩৫) নিজেও।

তবে শেষমেশ ৫৭৩/৪ রানে ইনিংস ডিক্লেয়ার করে দেয় দক্ষিণ আফ্রিকা। মুশফিকুর নিজে প্রথম টেস্টে হারের পর বোলারদের দায়ী করেছিলেন। অথচ তিনি নিজেই ব্যাট হাতে ব্যর্থ। ।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close