Home » বিনোদন » বাংলাদেশে আর সিনেমা বানাবে না জাজ

বাংলাদেশে আর সিনেমা বানাবে না জাজ

বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছেন প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। যৌথ প্রযোজনার নীতিমালা নিয়ে রয়েছে প্রতিষ্ঠানটির ব্যাপক অসন্তোষ। এই নীতিমালার মাধ্যমে বাংলাদেশে আর সিনেমা তৈরি করা সম্ভব নয় বলে মনে করেন প্রতিষ্ঠানটির কর্ণধার আবদুল আজিজ।

তিনি বলেন, চলচ্চিত্র নির্মাণে এখন প্রধান বাধা হচ্ছে যৌথ প্রযোজনার নীতিমালা। এ নীতিমালাই দেশের চলচ্চিত্র শিল্পকে ধ্বংস করছে। সে জন্য যৌথ প্রযোজনায় সিনেমা নির্মাণ করা আর সম্ভব হবে না। আর লোকাল সিনেমা তো দর্শক দেখছে না। তাহলে কেন টাকা নষ্ট করবো।


জাজ আগামীতে কলকাতার সিনেমায় টাকা লগ্নি করবে। সেখানে তারা চলচ্চিত্র নির্মাণ করবে। যেহেতু দেশে সিনেমা বানানো সম্ভব নয় তাই কলকাতায়ই হবে জাজের পরবর্তী গন্তব্য।

এ প্রসঙ্গে তিনি বলেন, কলকাতায় অলরেডি অফিস খোঁজাখুঁজি শুরু হয়েছে। চলতি মাসেই সেখানে কার্যক্রম শুরু করার পরিকল্পনা রয়েছে। যৌথ প্রযোজনায় আর না। এখন থেকে কলকাতার লোকাল সিনেমায় ইনভেস্ট করব। বাংলাদেশে যেভাবে কাজ করেছি সেখানেও সেভাবেই করব।

তবে কলকাতায় যাত্রা শুরুর আগে দেশে যে সকল ছবি করার কথা রয়েছে বা কাজ শেষ হয়নি সেগুলো শেষ করবেন। নতুন করে কোনো ছবির কাজ শুরু করবেনা এই প্রতিষ্ঠানটি।


বর্তমানে ‘পোড়ামন ২’, ‘পাষাণ’, ‘নূরজাহান’, ‘শনিবার বিকেল’সহ প্রায় পাঁচটি চলচ্চিত্রের শ্যুটিং প্রায় শেষ হয়েছে। পর্যায়ক্রমে ছবিগুলো মুক্তি দেবে প্রযোজনা প্রতিষ্ঠানটি।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close