Home » রাজনীতি » বিএনপির প্রার্থী ঠিক হয়নি, মনোনয়ন ফরম বিক্রি রবিবার

বিএনপির প্রার্থী ঠিক হয়নি, মনোনয়ন ফরম বিক্রি রবিবার

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহী নেতাদের মধ্যে মনোনয়ন ফরম বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। রবিবার সকাল থেকে বিকাল চারটা পর্যন্ত দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই ফরম বিক্রি হবে।

আগামী ২৬ ফেব্রুয়ারির ভোটকে সামনে রেখে শনিবার প্রার্থী ঘোষণার কথা জানিয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রার্থী বাছাইয়ে শনিবার রাত পৌনে ১০টার দিকে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকও শুরু হয়।


তবে এই বৈঠকের পর যে বিএনপির প্রার্থী ঘোষণা করা হচ্ছে না, সেটি স্পষ্ট হয়েছে মির্জা ফখরুলের কথায়। কারণ, তিনি গণমাধ্যম কর্মীদেরকে মনোনয়ন ফরম বিক্রির সিদ্ধান্তের কথা জানান।

পরে দলের পক্ষ থেকে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগ্রহী প্রার্থীদেরকে পাঁচ হাজার টাকা দিয়ে এ মনোনয়নপত্র ফরম কিনতে হবে। আর ১৫ সোমবারের মধ্যে দলের তহবিলে ২৫ হাজার টাকা দিয়ে এই ফরম জমা দিতে হবে। আর ওই দিন রাত সাড়ে আটটা থেকে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৮ জানুয়ারির মধ্যে প্রার্থিতা জমা দিতে হবে আগ্রহীদেরকে। আর ক্ষমতাসীন আওয়ামী লীগ ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি মনোনয়ন ফরম বিক্রি করছে এবং ১৬ জানুয়ারি প্রার্থিতা চূড়ান্ত করতে বৈঠক ডেকেছে।


বিএনপির পক্ষ থেকে শুরুতে ২০১৫ সালের প্রার্থী তাবিথ আউয়ালের নাম আলোচনায় ছিল। তবে পরে দলেল সাবেক সংসদ সদস্য কামরুল ইসলাম এবং সবশেষ ছাত্রদলের সাবেক সভাপতি আসাদুজ্জামান রিপন নির্বাচনে আগ্রহ প্রকাশ করে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। এর বাইরে বিএনপির শরিক বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপির সভাপতি আন্দালিব রহমান পার্থও ভোটে আগ্রহী।

বিএনপির একজন মনোনয়নপ্রত্যাশী ঢাকাটাইমসকে আজকে দলের স্থায়ী কমিটির বৈঠকের আগেই বলেছিলেন, ‘মনে হয় না আজকে প্রার্থীর বিষয়ে আপনারা কোনো সিদ্ধান্ত পাবেন। তাছাড়া আওয়ামী লীগ ১৬ জানুয়ারি প্রার্থী ঘোষণা করবে। বিএনপি কেন এর আগে নাম ঘোষণা করতে যাবে?’।


বিএনপির স্থায়ী কমিটির ওই বৈঠকে খালেদা জিয়া, মির্জা ফখরুল ছাড়াও আব্দুল মঈন খান, মাহবুবুর রহমান, আমির খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, জমির উদ্দিন সরকার, নজরুল ইসলাম খান, রফিকুল ইসলাম, মওদুদ আহ‌মদ, খন্দকার মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close