Home » এক্সক্লুসিভ » বিএনপি ছাড়া নির্বাচন হবে না: সিইসি

বিএনপি ছাড়া নির্বাচন হবে না: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, বিএনপি ছাড়া অংশগ্রহণমূলক নির্বাচন সম্ভব নয়। শুক্রবার সকালে নির্বাচন ভবনে এ কথা বলেন সিইসি।

আজ সকালে রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। জাতীয় সংসদে সরকারি দলের চিফ হুইপ আ স ম ফিরোজ আবদুল হামিদের পক্ষে এ মনোনয়নপত্র নেন। এ সময় সিইসি নির্বাচন ভবনে উপস্থিত ছিলেন। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

কে এম নুরুল হুদা বলেন, বিএনপি একটা বড় দল। তাদের ছাড়া সব দলের অংশগ্রহণ হয় কী করে? বিএনপি ছাড়া অংশগ্রহণমূলক নির্বাচন হবে না।

সিইসি আশা প্রকাশ করেন, বছরের শেষে অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে।

bd24report

also read

পুলিশের প্রিজন ভ্যানে হামলা; বিএনপি নেতাদের গ্রেফতার চলছেই

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক সভাপতি হাসান মামুনকে তার শান্তিনগর বাসা

থেকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার মধ্য রাতে তাকে তুলে নেয়া হয় বলে জানিয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম। এছাড়া বিএনপি ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি একেএম মোয়াজ্জেম হোসেন, যুগ্ম-সম্পাদক বিল্লাল হোসেন, বিএনপি নির্বাহী কমিটির ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল হকসহ বেশ কয়েক নেতার বাসায় পুলিশ তল্লাশি চালায়।


এ সময় নেতাদের না পেয়ে তাদের বাসায় ভাংচুর করা হয় বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। এ বিষয়ে ডিবির উপ-কমিশনার মো. শহীদুল্লাহ যুগান্তরকে বলেন, হাসান মামুন নামে কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি।

বিএনপি নেতা রওনাক রেফাত গ্রেফতার: ৩০ জানুয়ারি হাইকোর্ট প্রাঙ্গণে পুলিশের প্রিজন ভ্যানে হামলার ঘটনায় বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সহসম্পাদক কাজী রওনাকুল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার বিকালে শাহবাগ থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান এ তথ্য নিশ্চিত করেছেন।

সাভারের সাবেক মেয়র গ্রেফতার: সাভার পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি রেফাত উল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ। পল্টন থানার ওসি মাহমুদুল হক যুগান্তরকে বলেন, বুধবার দুপুরে পল্টন থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে একাধিক রাজনৈতিক মামলা আছে।
সম্পাদক,কম

 

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close