Home » খেলা » বিশ্ব রানআউট একাদশে নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার-স্থান পেলেন যারা

বিশ্ব রানআউট একাদশে নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার-স্থান পেলেন যারা

স্পোর্টস ডেস্ক: নিয়মিতই সাবেক ও বর্তমান ক্রিকেট তারকারা নানা ভাবে নানা ফরম্যাটে নিজের পছন্দমত একাদশ তৈরী করছেন। সেই ধারাবাহিকতায় এবার এল ‘রানআউট একাদশ’! মানে ক্রিকেট বিশ্বের রান আউটের শিকার হয়ে যারা ‘খ্যাতি’ অর্জন করেছেন তাদের নিয়ে একাদশ তৈরী করেছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো। তবে বিশ্ব রানআউট এই একাদশে নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার।

তো দেখে নেওয়া যাক এই একাদশে কারা কারা জায়গা করে নিতে পেরেছেন:

একাদশের প্রথম নামটি বিজয় মার্চেন্টের। ১৯৩০-১৯৪০ এর সময় ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলেন মার্চেন্ট। ক্যারিয়ারে বহু বার রান আউট হয়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে। দ্বিতীয় নামটি বেশ বিস্ময় জাগানিয়া। ‘দ্য ওয়াল’ খ্যাত সাবেক ভারতীয় ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়! ভারতের এই ব্যাটিং শিল্পী টেস্ট ক্রিএকটে ১৪ বার রানআউট হয়েছেন তিনি।

এই দলের সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে অস্ট্রেলিয়ার সাবেক সফলতম অধিনায়ক রিকি পন্টিংকে। বিশ্বকাপ জয়ী এই অজি তারকাও ক্যারিয়ারে ১৫ বার রান আউট হয়েছেন। ক্যারিয়ারে ১২ বার রান আউট হয়ে চার নম্বরে জায়গা হয়েছে সাবেক অজি তারকা অ্যালেন বর্ডারের।

রানআউট একাদশের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন সাবেক অজি অধিনায়ক স্টিভ ওয়াহ।
তিনি অটোম্যাটিক চয়েজ হিসেবেই এই দায়িত্ব পেয়েছেন! ৭২ শতাংশ টেস্ট জেতার রেকর্ড আছে স্টিভের। তবে এই স্টিভও বহু বার রান আউট হয়েছেন নিজের ক্যারিয়ারে।

১৯৫০ থেকে ১৯৬০-এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজের হয়ে একের পর এক ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন জই সোলমন।  ক্যারিয়ারের ১৩ শতাংশ টেস্টেই রান আউট হয়েই মাঠ ছাড়তে হয়েছিল তাকে। প্রোটিয়া অল-রাউন্ডার পিটার পোলক ৪ বার রান আউটের শিকার হয়ে একাদশে জায়গা করে নিয়েছেন। এছাড়া অজি উইকেটকিপার আফি জার্ভিস (৪ বার), স্টুয়ার্ট ম্যাকগিল (৯ বার), রডনি হগ (৭ বার) এবং ইকবাল কাসিম (৭ বার) জায়গা করে নিয়েছেন রানআউট একাদশে।

এক নজরে রানআউট একাদশ: বিজয় মার্চেন্ট, রাহুল দ্রাবিড়, রিকি পন্টিং, অ্যলান বর্ডার, স্টিভ ওয়াহ, জই সোলমন, পিটার পোলক, আফি জার্ভিস, স্টুয়ার্ট ম্যাকগিল, রডনি হগ এবং ইকবাল কাসিম।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close