Home » খেলা » বিসিএলই টেস্টে ভালো করার রাস্তা : পাইলট

বিসিএলই টেস্টে ভালো করার রাস্তা : পাইলট

বিসিএলে ভালো খেললেই কেবল টেস্ট ক্রিকেটে লম্বা ইনিংস খেলা সম্ভব বলে মনে করছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। এই লিগকে বেশি গুরুত্ব দিচ্ছেন তিনি।

আর তাই এই আসরগুলোতে উইকেটে বৈচিত্র্য আনা উচিৎ বলে মনে করছেন তিনি। একইসাথে এই লীগগুলোতে যারা ভালো খেলেন, জাতীয় দলে তাদের অগ্রাধিকার থাকা উচিত বলে মনে করেন তিনি।


সময় টিভিকে দেওয়া সাক্ষাৎকারে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের কোচ খালেদ মাসুদ জানিয়েছেন, “ছেলেরা যখনই বিসিএলে মতো চারদিনে ম্যাচে বড় ইনিংস খেলতে পারবে। তারা আন্তর্জাতিক ক্রিকেটে লম্বা ইনিংস খেলতে পারবে।”

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় লিগ ও বাংলাদেশ ক্রিকেট লিগকে বিবেচনা করা হয় টেস্ট ক্রিকেটের প্রস্তুতির সোপান হিসেবেই। আর তাই এসব লীগগুলো আরও বেশি কার্যকরী হওয়া বাধ্যতামূলক।

এমন কথা পুনরায় মনে করিয়ে দিলেন জাতীয় দলের প্রথম টেস্ট কোচ সারওয়ার ইমরান। টেস্ট ক্রিকেটকে আরো শক্তিশালী করতে এই দুই আসরের টেকনিক্যাল বিষয়গুলোতে আরো মনযোগী হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।


ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের কোচ সারওয়ার ইমরান জানিয়েছেন, “দেশের টেস্ট ক্রিকেট এগিয়ে নিতে হলে চার দিনের ম্যাচগুলোকে আরও বেশি কার্যকর করে তুলতে হবে। এছাড়াও বিসিএলে পিচ,অ্যাম্পিয়ারসহ মাঠের সুযোগ সুবিধা বাড়াতে হবে।”

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close