Home » খেলা » ব্রেকিং নিউজঃ ইনজুরিতে তামিম ইকবাল

ব্রেকিং নিউজঃ ইনজুরিতে তামিম ইকবাল

বাংলাদেশ দলের নিয়মিত টি২০ অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরির কারণে লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টি২০ খেলতে পারছেন না। তার বদলে টাইগার ওপেনার তামিম ইকবালকে টাইগারদের নেতৃত্ব দেয়ার কথা রয়েছে।

কিন্তু, সোমবার বাংলাদেশ দলের অনুশীলনে চোট পেয়েছেন টাইগারদের এই বাঁহাতি ওপেনার। তবে, এই চোট খুব গুরুতর নয় বলে জানা গেছে। ফলে টি২০ সিরিজের প্রথম ম্যাচে তামিমের মাঠে নামা নিয়ে কোন শঙ্কা নেই।

ইনজুরির কারণে গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে বেশ কিছু ম্যাচ মিস করেছিলেন তামিম। তাছাড়া, বিপিএলের গত আসরের প্রথম দিকের বেশ কিছু ম্যাচ খেলতে পারেননি এই ইনজুরির কারণে।

এদিকে, সোমবারই টি২০ সিরিজকে সামনে রেখে টাইগারদের অনুশীলন শুরু হয়েছে। অনুশীলনে যোগ দিয়েছেন প্রথম বারের মতো জাতীয় দলে ডাক পাওয়া পাঁচ তরুণ ক্রিকেটার।

তারা হলেন, দুই অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান ও আফিফ হোসেন, পেস বোলিং অলরাউন্ডার আরিফুল হক, পেসার আবু জায়েদ ও উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের পর অাগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকায় এবং ১৮ ফেব্রুয়ারি সিলেটে টি-টুয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। অার এ সিরিজের সাকিব অাল হাসান না থাকায় কপাল খুলে গেছে অনূর্ধ্ব ১৯ দলের সহ-অধিনায়ক এবং অলরাউন্ডার অাফিফ হাসানের। ১৯ বিশ্বকাপ ব্যাট হাতে ৬ ম্যাচে ৪ হাফ সেঞ্চুরি এবং বল হাতে ৮ উইকেট নিয়েছিলেন তিনি।

এ ছাড়া ডিপিএলে প্রথম ম্যাচে ব্যাট হাতে ফিফটি তুলে নিয়েছেন তিনি। এছাড়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এ খেলেছেন তিনি। ৯ ইনিংসে ১২৫ রান করেছেন তিনি। একটি ফিফটিও অাছে তার। এছাড়া বল হাতে নিয়েছেন ১১ উইকেট। ২১ রানে ৫ উইকেট তার ক্যারিয়ারে সেরা।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close