ব্রেকিং:
Home » আন্তর্জাতিক » ভোর-রাতে নাতীকে কুরআন শিক্ষা দিচ্ছেন এরদোগান

ভোর-রাতে নাতীকে কুরআন শিক্ষা দিচ্ছেন এরদোগান

পৃথিবীতে এই সময়ের আলোচিত প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। তুরস্কে প্রেসিডেন্ট পদ্ধতি চালু হবে কী হবে না সে প্রশ্নে রেফারেন্ডাম আগামী ১৬ এপ্রিল। এ নিয়ে এখন সারা তুরস্কে চলছে ‘হ্যা’ এবং ‘না’ এর প্রচারনা।

গত বছর জুলাইয়ের দিকে তুরস্কে ঘটে যাওয়া ব্যর্থ সেনা অভ্যুথানের মধ্য দিয়ে সারা দুনিয়ায় আলোচনায় এসেছেন এরদোগান। যার ডাকে হাজার হাজার দেশ প্রেমিক জনতা রাস্তায় নেমে আসে এমনকি ট্যাঙ্কের সামনে সেনা অভ্যুত্থান রুখতে জীবন বাজি রেখেছেন।

তুরস্কের এই প্রেসিডেন্টের অনেক বিশেষণ জানা থাকলেও তিনি যে ৩০ পারা কুরআনের হাফেজ তা জানেন না অনেকেই। শুধু তাই নয়, বর্তমানে পৃথিবীতে তিনি একমাত্র প্রেসিডেন্ট যিনি একই সঙ্গে প্রেসিডেন্ট এবং পবিত্র কুরআনে হাফেজ।

এখনো পার্লামেন্টে মাঝে মাঝেই তিনি নামাজের ইমামতি করেন এবং তুরস্কে অনেক মসজিদে তিনি ইমামতি করেছেন। প্রেসিডেন্টের উদ্যোগে প্রতি বছর কুরআন প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং এতে মুসলিম দেশের অনেক হাফেজই অংশ গ্রহণ করে থাকে।

পবিত্র হজও পালন করেছেন তিনি।তার সেই ছবি সোশ্যাল মিডিয়ায় বেশ শেয়ারও হচ্ছে। এবার তুরস্কের বহুল প্রচারিত পত্রিকা ইয়েনী সাফাক শুক্রবার এরদোগান এবং তার নাতীকে একটি ছবি নিয়ে ছাপিয়েছে। সেখানে দেখা যাচ্ছে- এই সামান্য অবসরের সময়ে এরদোগান তার নাতীকে কুরআন শিখাচ্ছেন।

ইয়েনী সাফাক পত্রিকার প্রতিবেদন লিখেছে, এরদোগানের মেয়ের জামাই ও তুরস্কের জ্বালানী এবং খনিজ সম্পদমন্ত্রী বেরাক আলবাইরাকের ছেলে আহমেদ আকিফ আলবাইরাকের প্রিয় সময় তার নানার সাথে কাটানো সময়গুলো! গভীর রাতে কিংবা একদম ভোরে হয়তো কিছুটা সময় মিলে। যে সময়টা উনি পরিবারের সাথে কাটান। সময়ে ফেলেই এরদোগান তার নাতীকে কুরআন শিখাচ্ছেন।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close