ব্রেকিং:
Warning: mysql_query(): Unable to save result set in /home/dnn/public_html/wp-includes/wp-db.php on line 1889
Home » খেলা » মুশফিকের কঠোর সমালোচনায় পাপন!

মুশফিকের কঠোর সমালোচনায় পাপন!

পূর্ণাজ্ঞ সিরিজ খেলতে এখন দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছে বাংলাদেশ দল। ইতিমধ্যে হয়ে গেছে প্রথম টেস্ট। টাইগাররা হেরেছিল ৩৩৩ রানের বিশাল ব্যবধানে। এদিকে চলমান দ্বিতীয় টেস্টে অবস্থা আরো ভয়াবহ। বাংলাদেশের এমন পারফরম্যান্সে চারিদিক সমালোচনামুখর। তবে সবকিছু ছাপিয়ে দুই টেস্টেই বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমের টসে জিতে বোলিং নেবার সিদ্ধান্তে অবাক হয়েছেন ক্রিকেট বিশ্লেষকরা। এদিকে মুশফিকের সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

প্রথম টেস্ট টস জিতে ফিল্ডিং নিয়ে সারাদিনে মাত্র একটি উইকেটের পতন ঘটাতে পেরেছিলো বাংলাদেশ। এই সিদ্ধান্ত যে ভুল ছিল পরে সংবাদ সম্মেলনে তা স্বীকার করেন মুশফিক। কিন্তু দ্বিতীয় টেস্টেও একই সিদ্ধান্ত নিলেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক। স্বভাবতই আবারও সমালোচনার কেন্দ্রবিন্দুতে মুশফিক। কিন্তু গতকাল (৬ অক্টোবর) সংবাদ সম্মেলনে এসে উল্টা হতাশা প্রকাশ করে মুশফিক বলেছিলেন, “আমার তো মনে হচ্ছে, টসে জেতাটাই ভুল হয়ে গেছে ভাই! শেষ দুইটা ম্যাচে যা হচ্ছে, জীবনে কখনও এমন হয়নি- মনে হচ্ছে টস হারলেই ভালো হয়।”

এদিকে মুশফিকের এমন সিদ্ধান্তকে অযৌক্তিক বলেছেন নাজমুল হাসান পাপন। দেশে থেকে মুশফিকের কঠোর সমালোচনা করেছেন বিসিবি সভাপতি। তিনি বলেন, “ব্যাটিং না নেবার কোনো যুক্তিই হতে পারে না। আপনি কোনো লজিক দিয়েই তা বুঝাতে পারবেন না। এটা একমাত্র মুশফিকেই বলতে পারবে।”

তবে খেলাচলাকালীন মুশফিককে বাড়তি চাপ না দেবার কথাও বলেছেন পাপন, “খেলাচলাকালীন এসব কথা বললে আরো নার্ভাস হয়ে যাবে সে (মুশফিক)। তাই আমি কিছুই বলি নি।”

এদিকে একদিনের সিরিজ খেলতে আজ (৭ অক্টোবর) দেশ ছেড়েছেন একদিনের স্কোয়াডে থাকা চার ক্রিকেটার- অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, নাসির হোসেন ও উদীয়মান সাইফ উদ্দিন। দেশ ছাড়ার আগে সংক্ষিপ্ত ফরম্যাটে ভালো করার কথা জানিয়েছেন ওয়ানডে স্কোয়াডে থাকা এই ক্রিকেটাররা।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close