ব্রেকিং:
Warning: mysql_query(): Unable to save result set in /home/dnn/public_html/wp-includes/wp-db.php on line 1889
Home » ইসলাম » মুসলমানের কারণে বেঁচে গেলো গ্রেনফেল টাওয়ারের শত শত প্রাণ

মুসলমানের কারণে বেঁচে গেলো গ্রেনফেল টাওয়ারের শত শত প্রাণ

যখন পশ্চিমা বিশ্বে মুসলমানের ব্যাপারে অভিযোগের শেষ নেই। একের পর এক সন্ত্রাসী হামলায় প্রাণহানির জন্য মুসলমানকে দায়ী করা হচ্ছে, তখন শুধু মুসলমানের কারণে বেঁচে গেলো গ্রেনফেল টাওয়ারের শত শত প্রাণ।

লন্ডনের গ্রেনফেল টাওয়ারে যখন আগুন লাগে, তখন লন্ডনবাসী গভীর ঘুমে আচ্ছন্ন। শুধু জেগেছিলো শহরের মুসলিম বাসিন্দারা। রমজানের রোজা রাখার জন্য সাহরি খেতে এ সময় জেগেছিলেন তারা। ফলে তারাই জাগিয়ে তোলে অন্য বাসিন্দাদের।

ফলে গ্রেনফেল টাওয়ারের ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহত হওয়া থেকে বহু মানুষ রক্ষা পায়।

পশ্চিম লন্ডনে লাটিমার রোডের ২৭ তলা ‘গ্রেনফেল টাওয়ার’ ভবনের বাসিন্দারা বলেছে যে তারা অনেকেই ফায়ার অ্যালার্ম শুনতে পান নি।

কিন্তু তাদেরকে প্রতিবেশীরা খুব দ্রুত জাগিয়ে দেয়, যাদের মধ্যে বেশকিছু প্রতিবেশী মুসলমান, যারা রমজানের কারণে ভোররাতেই ঘুম থেকে জেগে উঠেছিল। তারাই আসলে প্রথম ভবনে আগুন দেখেছিল।

লন্ডনে ২৭ তলা ভবনে আগুন, আর্তনাদ, বহু হতাহতের আশঙ্কা ৩৩ বছর বয়সী আন্দ্রে ব্যারোস ইনিডিপেনডেন্টকে বলেন, ‘বেশির ভাগ মানুষকে ঘর থেকে বের করে আনতে মুসলমানরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আমি যাদেরকে দেখেছি তাদের বেশির ভাগই ছিল মুসলিম। তারা অন্যদের খাবার ও কাপড় দিয়েও সাহায্য করেছে। এখনো অনেক মানুষ ভবনের ভেতরে থাকা তাদের বন্ধু ও আত্মীয়র খোঁজ করছে বলে জানান আন্দ্রে।

সূত্র : দ্য ইন্ডিপেন্ডেন্ট

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close