Home » খেলা » যুবরাজের দিকে চোখ বাংলাদেশের

যুবরাজের দিকে চোখ বাংলাদেশের

ক্যান্সারের সাথে লড়াই করে অবিশ্বাস্যভাবে ক্রিকেট মাঠে প্রত্যাবর্তন করেছেন। মরণঘাতি রোগ যে শরীরে মরচে ধরতে পারেনি সেই প্রমাণও দিয়েছিলেন। ২০১১ বিশ্বকাপে দলকে শিরোপা জেতানোর পাশাপাশি হয়েছিলেন আসরের সেরা খেলোয়াড়ও।

তবে সেই যুবরাজের ফর্ম যেন এখন পড়তির দিকে। ভারতের জার্সি গায়ে এখনও নিয়মিত খেলে যাওয়া ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার ইদানীং ভালো করতে পারছেন না। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির বর্তমান চ্যাম্পিয়নদের জন্য এটি একটি দুর্বল দিকই। হাই ভোল্টেজ সেমিফাইনালকে সামনে রেখে বাংলাদেশ তাই চোখ রাখছে যুবরাজ সিংয়ের দিকে।

মূলত যুবরাজের দুর্বলতাই কাজে লাগাতে চাচ্ছে বাংলাদেশ দল। ফিল্ডিংয়ে ইদানীং খুবই নাজুক যুবরাজ, যদিও একসময় বিশ্বসেরা ফিল্ডারের কাতারে ছিলেন এই অলরাউন্ডার। কিন্তু বয়স আর সময়ে পক্ষে থাকে না কারোরই, প্রেক্ষাপটের বদলে যুবরাজ তাই হয়ে উঠেছেন ভারতীয় দলের বড় দুর্বলতা। তবুও অভিজ্ঞতার বিচারে এখনও বিসিসিআই-এর সুনজরে আছেন তিনি।

সম্প্রতি বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশের ফিল্ডিং সেমিফাইনালের প্রতিপক্ষ দলের ফিল্ডিংয়ের চেয়েও ভালো বলে মন্তব্য করেন। একইসাথে এই শ্রীলঙ্কান আশা প্রকাশ করেন পেস আক্রমণের সাহায্যে ভারতীয় ব্যাটসম্যানদের নাস্তানাবুদ করারও।

দেশের বাইরে পেস বোলিংয়ে বরাবরই নাজুক ভারতীয় ব্যাটসম্যানরা। যুবরাজের দুর্বলতার সুযোগ খোঁজা বাংলাদেশ তাই ফাইনালের স্বপ্নে তাকিয়ে আছে মাশরাফির নেতৃত্বাধীন পেস আক্রমণের দিকেও।–বিডিক্রিকটাইম

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close