ব্রেকিং:
Home » ইসলাম » যে আমলে শত্রুর ষড়যন্ত্র ব্যর্থ হয়

যে আমলে শত্রুর ষড়যন্ত্র ব্যর্থ হয়

হাদিসে পাকে প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আল্লাহ তাআলার গুণবাচক নামসমূহের জিকির-আজকার, তাসবিহ-তাহলিলের ফজিলত বর্ণনা করেছেন। এগুলোর নিয়মিত আমলে জান্নাত লাভের ঘোষণাও দিয়েছেন তিনি।

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।’

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْقَادِرُ) ‘আস-ক্বাদেরু’ একটি।
এ গুণবাচক নামের আমেল যাবতীয় শত্রুতা ও সমস্যাগ্রস্ত কাজে সমাধান সহজ হয়ে যায়।


আল্লাহর গুণবাচক নাম (اَلْقَادِرُ) ‘আল-ক্বাদেরু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

Amal

উচ্চারণ : ‘আল-ক্বাদেরু’
অর্থ : ‘মহাক্ষমতাবান’। আল্লাহ তাআলা তাঁর ক্ষমতার কথা উল্লেখ করে বলেন, ‘তিনি এমনই ক্ষমতাবান বা শক্তিমান যে, তোমাদের উপর দিক থেকে অথবা পদতল থেকে তোমাদের ওপর শাস্তি প্রেরণ করবেন। (সুরা আল-আনআম : আয়াত ৬৫)

আল্লাহর ‍গুণবাচক নাম (اَلصَّمَدُ)-এর আমল


ফজিলত
>> যে ব্যক্তি অজুতে প্রত্যেক অঙ্গ ধোয়ার সময় আল্লাহ তাআলার এ পবিত্র গুণবাচক নাম (اَلْقَادِرُ) ‘আল-ক্বাদেরু’ পাঠ করবে ওই ব্যক্তি কখনো কোনো শত্রুর হাতে পাকড়াও বা লাঞ্ছিত হবে না। এমনকি কোনো শত্রু তার ওপর বিজয় লাভ করতে পারবে না।

>> আর কোনো ব্যক্তি যদি কোনো বিষয়ে কঠিন বিপদগ্রস্ত হয়ে পড়ে অথবা কঠিন সমস্যায় পড়ে তবে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْقَادِرُ) ‘আল-ক্বাদেরু’ ৪১ বার পাঠ করলে সে বিপদ বা কঠিন সুন্দরভাবে সুসম্পন্ন হবে।


আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে দুনিয়ার সব ষড়যন্ত্র থেকে মুক্ত থাকতে তাঁর গুনবাচক নাম (اَلْقَادِرُ) ‘আল-ক্বাদেরু’-এর জিকির বেশি বেশি করার তাওফিক দান করুন। আমিন।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close