Home » বিনোদন » ‘রাজনীতি’ ব্যবসাসফল ছবি, আমিও সফল: বুলবুল বিশ্বাস

‘রাজনীতি’ ব্যবসাসফল ছবি, আমিও সফল: বুলবুল বিশ্বাস

যৌথ প্রযোজনার ছবির ভিড়ে গেলো ঈদে একমাত্র লোকাল প্রোডাকশন ছবি হিসেবে মুক্তি পায় বুলবুল বিশ্বাস পরিচালিত আলোচিত ছবি ‘রাজনীতি’। ‘নবাব’ ও ‘বস-২’ ছবির ঢামাঢোলে ‘রাজনীতি’র বাণিজ্য নিয়ে কিছুটা শঙ্কিত ছিলেন ছবির নির্মাতাও। কিন্তু ছবি মুক্তির প্রায় ছয় সপ্তাহ পরে এসে যখন হিসেব কষলেন নির্মাতা, তখন দেখলেন ‘রাজনীতি’ও বাকি দুই ছবির চেয়ে কোনো অংশে কম দাপট দেখায়নি। শুধু তাই না ব্যবসায়িকভাবেও ছবিটি পেয়েছে দারুন সফলতা।

গেল ঈদে মুক্তি পায় বুলবুল বিশ্বাস পরিচালিত ছবি ‘রাজনীতি’। দেশের সুপারস্টার অভিনেতা শাকিব খান ও অপু বিশ্বাসকে নিয়ে নির্মিত এই ছবিটি মুক্তির শুরুতেই যৌথ প্রযোজনার ছবি দুটোর পলিটিক্সের শিকার হয়ে হল সংখ্যা খুব একটা পায়নি। কিন্তু মুক্তির প্রথম সপ্তাহ যাওয়ার পর পাল্টে যায় চিত্র। সাধারণ দর্শকের রেসপন্সের উপর ভিত্তি করে ‘রাজনীতি’ ছবিটির প্রতি আগ্রহ দেখায় হল মালিকরা। দ্বিতীয় সপ্তাহ থেকেই ‘রাজনীতি’র হল সংখ্যা বাড়তে থাকে। ছবিটি যৌথ প্রযোজনার আলোচিত ‘নবাব’ ছবির মতোই ব্যবসাসফল হয়।

‘রাজনীতি’ ছবিটি বক্স অফিসে কতোটা প্রভাব দেখালো এমনটা জানতে গো নিউজের পক্ষ থেকে যোগাযোগ করা হয় ছবির নির্মাতা বুলবুল বিশ্বাসের সঙ্গে। তিনি জানালেন, প্রথমে ‘রাজনীতি’ হল সংখ্যা কম পেয়েছিলো বলে কিছুটা শঙ্কা ছিলো। শঙ্কায় ছিলাম হয়তো ‘রাজনীতি’ খুব একটা ব্যবসা করতে পারবে কিনা! কিন্তু এতো এতো মানুষের রেসপন্স পেয়েছি, যৌথ প্রযোজনার ঢামাঢোলে সব শঙ্কা পেছনে ফেলে রাজনীতিকে সবাই গ্রহণ করে। যারফলে ব্যবসাসফল ছবির তালিকায় আছে রাজনীতি। একই সঙ্গে আমিও সফল।

অমুক ছবি এতো লাখ টাকা আয় করেছে, তমুক ছবি এতো লাখ টাকা আয় করেছে বলে সংবাদে শোনা যায়। তারউ ভিত্তিতে বুলবুল বিশ্বাসকেও প্রশ্ন করা হয় যে, টাকার সংখ্যার হিসেবে ‘রাজনীতি’ এখন পর্যন্ত কতো কোটি বা লাখ টাকা আয় করেছে? এমন প্রশ্নের উত্তরে নির্মাতা জানালেন, টাকার হিসেবটা মূলত প্রডিউসার রাখেন। আমার জানা নেই। আর প্রথম এক, দুই সপ্তাহ এরকম হিসেব রাখা হয়। ‘রাজনীতি’তো মুক্তি পেয়েছে প্রায় দেড় মাস!

দেড় মাস হয়ে গেলেও দেশের বিভিন্ন এলাকার প্রেক্ষাগৃহ মাতিয়ে চলেছে ‘রাজনীতি’। এখন কতোগুলো প্রেক্ষাগৃহে ছবিটি চলছে জানতে চাইলে বুলবুল বিশ্বাস জানান, গত সপ্তাহে ‘রাজনীতি’র দখলে ছিলো পঞ্চাশটা সিনেমা হল, আর এই সপ্তাহে ২২টি সিনেমা হলে এখনো রাজনীতি চলছে। ৪ আগস্ট শুক্রবার থেকে মোট কয়টি সিনেমা হল ‘রাজনীতি’র দখলে থাকছে সেটা আমি জানি না এখনো।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close