ব্রেকিং:
Home » খেলা » রুবেলের পারফরম্যান্সে খুশি পাপন

রুবেলের পারফরম্যান্সে খুশি পাপন

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল দক্ষিণ আফ্রিকার পার্লের বোল্যান্ড পার্ক মাঠে। ম্যাচে বাংলাদেশের পরাজয় কিংবা দক্ষিণ আফ্রিকার জয়ের চেয়েও বেশি আলোচিত ছিল এই মাঠ।

টপ অর্ডারকে দুষছেন পাপন

এই ম্যাচের মধ্য দিয়ে দীর্ঘ চার বছর পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে প্রকৃতির কোল ঘেঁষে গড়ে ওঠা মাঠটিতে। দূর থেকে দেখে নয়নাভিরাম মনে হলেও বাংলাদেশ দল পার্লে পা রাখার পর বোঝা যায়, মাঠটি খেলার জন্য একেবারেই অনুপযুক্ত। বিশেষ করে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য যথেষ্ট যোগ্যতা নেই মাঠটির।

Also Read – দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে শফিউলের ঢাকা ত্যাগ
মাঠের সবচেয়ে খারাপ দিক হচ্ছে এর আউটফিল্ড। দূর থেকে দেখে বোল্যান্ড পার্ককে সবুজ মনে হলেও জায়গায় জায়গায় উঠে আছে ঘাস। এটুকু হলেও সমস্যা ছিল না। কিন্তু ঘাসের জায়গায় বিরাজ করছে পিচ রাস্তার ছোট ছোট পাথর। ফলে ছিল খেলোয়াড়দের ইনজুরি আক্রান্ত হওয়ার প্রচুর সম্ভাবনা। ফিল্ডিং করার সময় সাধারণ ডাইভ দিলেও এমন আউটফিল্ডে হাত-পা ছিলে যাওয়া স্বাভাবিক।

এই মাঠের উইকেট নিয়েও ছিল ধোঁয়াশা। ১৯৯৭ সালে আন্তর্জাতিক অঙ্গনে বোল্যান্ড পার্কের অভিষেকের পর এই মাঠে আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে মাত্র দশটি। ওয়ানডে ক্রিকেটের সর্বনিম্ন স্কোর কানাডার ৩৬ রানের সেই অদ্ভুত ইনিংসটির সাক্ষী এই মাঠটাই। দ্বিতীয় ওয়ানডেতে উইকেট কেমন হবে, এ নিয়ে স্পষ্ট কোনো ধারণাই পাননি বাংলাদেশ দলের ক্রিকেটাররা, যার নেতিবাচক প্রভাব পড়েছে খেলায়ও।

সব মিলিয়ে এ নিয়ে বেশ অসন্তুষ্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সবচেয়ে প্রভাবশালী অভিভাবক ও সদ্য বিদায়ী সভাপতি নাজমুল হাসান পাপন। আন্তর্জাতিক ক্রিকেটের অনুপযোগী একটি মাঠে এমন গুরুত্বপূর্ণ ম্যাচ আয়োজন বিস্মিত করেছে তাঁকে।

বৃহস্পতিবার রাজধানীতে এক অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে তিনি বলেন, ‘এই ধরনের মাঠে প্লেয়াররা ডাইভ দিলে ইনজুরিতে পড়ার সম্ভাবনা থাকে। আমি যেহেতু ওখানে নেই তাই এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে পারছি না। আশা করছি ওখানে যারা আছে তারা অবশ্যই এ ব্যাপারে পদক্ষেপ নেবে।‘

এ সময় তিনি পেসার রুবেল হোসেনের প্রশংসা করেন। পাপন বলেন, ‘সবার চেয়ে রুবেলের পাফরম্যান্সটা ভালো ছিলো। এই সিরিজে এই পর্যন্ত রুবেলই ভালো করেছে। যাকে আমরা ২০১৫ বিশ্বকাপ থেকেই দেখছি।‘

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close