ব্রেকিং:
Home » রাজনীতি » লা মেরিডিয়েনের সামনে ধরপাকড়, আতঙ্ক

লা মেরিডিয়েনের সামনে ধরপাকড়, আতঙ্ক

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভাস্থল রাজধানীর লা মেরিডিয়েন হোটেলের সামনে থেকে দলের নেতাকর্মীরা ধরপাকড়ের শিকার হচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টা ৩ মিনিটে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সভাস্থলে উপস্থিত হন। এর ১৫ মিনিট পর হোটেলের সামনে থেকে চারজন নেতাকর্মীকে গোয়েন্দা পুলিশ একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। তবে আটক নেতাকর্মীদের নাম-পরিচয় জানা যায়নি।


এদিকে এ ধরপাকড়ের খবরে বিএনপি নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। নির্বাহী কমিটির বর্ধিত সভাকে ঘিরে লা মেরিডিয়েনের বাইরে উপস্থিত নেতাকর্মীরা ধরপাকড় এড়াতে নিরাপদে সরে পড়েছেন।

লা মেরিডিয়েন হোটেলের ১৪ তলার গ্র্যান্ড বল রুমে বিএনপির নির্বাহী কমিটির জরুরি সভা চলছে। বেলা ১১টার কিছুক্ষণ পরে এতে যোগ দেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বিএনপির আজকের নির্বাহী কমিটির বৈঠককে গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে। দুর্নীতির মামলায় চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে এ বৈঠকে চেয়ারপারসন কী বার্তা দেবেন তা নিয়ে চলছে আলোচনা।


বিএনপির নীতিনির্ধারকদের সঙ্গে আলাপ করে জানা গেছে, আজকের বৈঠকে মূলত তিনটি বিষয় গুরুত্ব পেতে পারে।

তা হলো ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়, এতে খালেদা জিয়ার সাজা হলে এবং তিনি নির্বাচনে ‘অযোগ্য’ হলে দলের অবস্থান কী হবে; তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন।


বৈঠকে সার্বিক বিষয়ে দলের কর্মপরিকল্পনা ও জাতীয় রাজনৈতিক পরিস্থিতি বিস্তারিত তুলে ধরবেন খালেদা জিয়া।
যুগান্তর

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close