ব্রেকিং:
Home » জাতীয় » শিবির? ওরা তো ছোট ছোট বাচ্চা

শিবির? ওরা তো ছোট ছোট বাচ্চা

রংপুরের পীরগাছায় নাশকতার পরিকল্পনার অভিযোগে শিবিরকর্মী সন্দেহে ছোট ছোট বাচ্চাসহ সাত জনকে আটক করেছে পুলিশ। পরে তাদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের পর মামলা রুজু করে আদালতে সোপর্দ করা হয়।

পুলিশের দাবি, রাত সাড়ে ১২টার দিকে উপজেলার অন্নদানগর বাজারে এরশাদ হোসেনের মালিকানাধীন চাঁদনী ডেকোরেটরের ভেতরে একটি গোপন কক্ষে একদল শিবির নেতা নাশকতার পরিকল্পনা করছে বলে সংবাদ পায় পুলিশ।

পরে পীরগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে সেখানে অভিযান চালানো হয়। এ সময় পুলিশ উপজেলার পঞ্চানন গ্রামের আব্দুল কাইয়ুমের ছেলে আব্দুর রহমান (১৮), খামার নয়াবাড়ি গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে ইমন মিয়া (১৭) ও এরশাদ মিয়া (৩২), রংনাথ গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে সোহেল রানা (১৪), আশরাফ আলীর ছেলে শাকিল মিয়া (১৩), নবু চালুনিয়া গ্রামের আব্দুল করিমের ছেলে লাবলু মিয়া (১৫) এবং কাউনিয়া উপজেলার বাজেমজকুর গ্রামের নুরুজ্জামানের ছেলে রিপন মিয়াকে (১৫) ইসলামী বই-পুস্তকসহ আটক করা হয়।

পীরগাছা থানার ওসি জাহাঙ্গীর হোসেন বলেন, আটককৃতরা নিজেদের শিবিরকর্মী বলে জানায়, তারা নাশকতার পরিকল্পনা করছিল।

ওসি জানান, এ ব্যাপারে একটি মামলা রুজু করে আটককৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে। বয়স বিবেচনা করে বিচারক তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে জেলহাজত অথবা শিশু-কিশোর সংশোধনাগারে পাঠাবেন।

এ ব্যাপারে উপজেলা জামায়াতের সাবেক আমির প্রভাষক মোত্তালিব হোসাইন বলেন, আটককৃতরা জায়মায়াতে ইসলামী বা এর কোনো অঙ্গ সংগঠনের সঙ্গে যুক্ত নয়। ওরা তো ছোট ছোট বাচ্চা ।

স্থানীয় লোকজন জানায়, পুলিশের হাতে আটক শিশু-কিশোররা অন্নদানগর বাজারের একটি কোচিং সেন্টারে ক্লাস করে। তারা ওই সময় (রাত সাড়ে ৯টা) কোচিংয়ের ক্লাস শেষে চাঁদনী ডেকোরেটরের ভেতরে বসে গল্প করছিলেন। এ সময় পুলিশ তাদের আটক করে। এবং তাদের নামে মামলা দিয়ে চালান দিয়েছেন।
কেউ কেউ বলছেন, পুলিশ ছোট ছোট বাচ্চাদের জীবন গুলো নষ্ট করে দিলো। তারা কি কোনো অপরাধ করেছিল?

সূত্র: নয়াদিগন্ত

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close