Home » শীর্ষ সংবাদ » শেখ হাসিনাকে নোবেল না দেয়াতে ইউরোপীয় ইউনিয়ন ঘেরাওয়ের হুমকি সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের !

শেখ হাসিনাকে নোবেল না দেয়াতে ইউরোপীয় ইউনিয়ন ঘেরাওয়ের হুমকি সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের !

শেখ হাসিনাকে নোবেল পুরস্কার না দিয়ে বেয়াদবি করেছে নোবেল কমিটি। তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে ইউরোপীয় ইউনিয়ন ঘেরাওয়ের হুমকি দিয়েছে সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগ। নোবেল কমিটির প্রতি আওয়ামীলীগের নেতারা কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। শেখ হাসিনার প্রতি এ অবিচার আওয়ামীলীগ মানবেনা বলে দলের নেতারা জানিয়েছেন।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে এবার নোবেল না দেয়ার কারণে ইউরোপীয় ইউনিয়ন ঘেরাও করার প্রস্তাব করেছেন সর্ব ইউরোপীয় ইউনিয়ন আওয়ামীলীগের নেতা অনিল দাস গুপ্ত এবং এম এ গনি। আজকে সুইডেনের স্টকহোমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ হুমকি দেন আওয়ামীলীগের নেতারা। একই সাথে তাঁরা নোবেল কমিটির প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন। সুইডেন সরকারের কাছে তারা দাবি জানান, নোবেল কমিটির বিচারকদের বহিষ্কার করতে। শেখ হাসিনাকে নোবেল না দেয়ার সিদ্ধান্ত বাতিল না করলে এর পরিণতি ভালো হবেনা বলে তারা হুমকি দেন।

সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের সভাপতি অনিল দাস গুপ্ত বলেন, শেখ হাসিনা ছাড়া বাংলাদেশে নোবেল পাওয়ার মতো আর কোনো যোগ্য ব্যক্তি নেই। ১৯৯৮ সালেই শেখ হাসিনার নোবেল পাওয়া উচিত ছিল পার্বত্য শান্তি চুক্তির জন্য। মমতাময়ী মা শেখ হাসিনা রোহিঙ্গ্যাদের আশ্রয় দিয়েছেন এবং বার্মার সাথে কূটনৈতিক বিজয় লাভ করেছেন বলে মন্তব্য করেন এ প্রবীণ নেতা। অনিল দাস গুপ্ত বলেন, শেখ হাসিনা মাদার অফ হিউম্যানিটি খেতাবে ভূষিত হয়ে দেশের সম্মান বয়ে এনেছেন।অথচ নোবেল কমিটি শেখ হাসিনার প্রতি অবিচার করেছেন। শেখ হাসিনাকে “জাতির মাতা” হিসেবে ঘোষণা করার জন্য অনিল দাস গুপ্ত বাংলাদেশ সরকারের কাছে দাবি জানান।

সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এম এ গণি নোবেল কমিটিকে “অন্ধ“ বলে মন্তব্য করেন। এবার শেখ হাসিনাকে নোবেল না দেয়ায় আওয়ামীলীগের নেতা কর্মীরা মিলে প্রতিহত করার ঘোষণা দেন তিনি। বক্তৃতার এক পর্যায়ে এম এ গণি নোবেল কমিটিকে ”বাটপারদের” সংগঠন বলে অভিহিত করেন। সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের এ নেতা বলেন, শেখ হাসিনাকে নোবেল না দিয়ে এটা বিশ্ব মানবতার প্রতি বেয়াদবি এবং নোবেল কমিটি বেয়াদবদের সংগঠন হিসেবে অভিযুক্ত হয়েছে । অবিলম্বে সিদ্ধান্ত পাল্টে শেখ হাসিনাকে শান্তিতে নোবেল দেয়ার দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন সুইডেন আওয়ামীলীগের সভাপতি মনজুরুল হাসান ও সাধারণ সম্পাদক লাভলু মনোয়ার। মনজুরুল হাসান বলেন, শেখ হাসিনা মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই শেখ হাসিনা। নোবেল কমিটির বিচারকদের “টাউট ও বাটপার” বলে অভিহিত করেন এ নেতা। নোবেল কমিটির বিচারকদের বহিষ্কার করতে সুইডেন সরকারের প্রতি আহবান জানান। শেখ হাসিনাকে গণতন্ত্রের মা বলে স্বীকার করতে বিশ্ববাসীর প্রতি অনুরোধ জানান।

সুইডেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লাভলু মনোয়ার শেখ হাসিনাকে বিশ্বের মা বলে অভিহিত করেন। শেখ হাসিনাকে নোবেল দিতে নোবেল কমিটির প্রতি আল্টিমেটাম দেন। শান্তিতে নোবেল পুরস্কার পাওয়ার জন্য শেখ হাসিনার চেয়ে আর কেউ যোগ্য নয় বলে তিনি মন্তব্য করেন। ইউরোপে বসবাসরত আওয়ামীলীগের নেতা কর্মীদের নিয়ে নোবেল কমিটিকে প্রতিহত করবেন বলে জানান তিনি।
সাংবাদিক সম্মেলনে আরো বক্তব্য রাখেন

সুইডেন আওয়ামীলীগের আহবায়ক মুক্তিযুদ্ধা খেতু মিয়া, ডঃ বিপ্লব শাহনেওয়াজ এবং আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য সম্পাদক মুক্তিযোদ্দা আব্দুস সাত্তার।
সূত্র : বাংলামেইল ৭১

১টি মন্তব্য

  1. Is this a true news…Please let us know with evidence

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close