Home » রাজনীতি » শেখ হাসিনার গায়ে বারবার ভারতীয় পতাকা, বিস্মিত দেশবাসী!

শেখ হাসিনার গায়ে বারবার ভারতীয় পতাকা, বিস্মিত দেশবাসী!

বিশেষ প্রতিনিধি: বারবার শেখ হাসিনা পাবলিক সমাবেশে ভারতের পতাকার আদলে ডিজাইন করা শাড়ি পরে হাজির হন। শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ ও আওয়ামী বুদ্ধিজীবীদের আয়োজনে ডাকা সমাবেশে শেখ হাসিনা ভারতীয় পতাকার ডিজাইনের শাড়ি পরে আসেন।

এর আগে ২০১৪ সালে দুইবার একই কাণ্ড করেছিলেন তিনি। একবার জানুয়ারি মাসে ভারতের সাথে বাংলাদেশের ক্রিকেট ম্যাচ দেখতে ভারতীয় পতাকা ডিজাইন করা শাড়ি পরে স্টেডিয়ামে গিয়েছিলেন তিনি। অন্য আরেকটি উপলক্ষে একই বছরের ডিসেম্বরে একই রংয়ের শাড়ি পরেছিলেন।

বাংলাদেশের পতাকা লাল-সবুজ। সাদার বালাই নাই। ভারতীয় পতাকায় সাদা আছে। মজার ব্যপার হচ্ছে শেখ হাসিনার শাড়ীতে ভারতীয় পতাকার অশোক চক্রের আদলে চক্রও আছে। এতো কিছুর মিল হয় কিভাবে? দেশের প্রধান মন্ত্রীর শাড়ীর ডিজাইনরা কারা? তারা কি জেনে বুঝেই এসব করছেন? বার বার করছেন? গত ডিসেম্বরে করেছেন। এবারও করছেন।

প্রধানমন্ত্রী ড্রেসকোড অনুযায়ী, এক শাড়ি দুইবার পরার কথা নয়। এর অর্থ তিন বছর পরে ইচ্ছা করেই আগের শাড়ির হুবহু নকল করে নতুন শাড়ি বানানো হয়েছে শেখ হাসিনার জন্য। হয়তো আগামী ১৬ ডিসেম্বরেও তিনি এমন শাড়ি পরবেন!

এদিকে স্বাধীন বাংলাদেশের প্রধানমন্ত্রী কর্তৃক প্রতিবেশী সাম্রাজ্যবাদী ভারতের পতাকা গায়ে দিয়ে সমাবেশ করছেন! বারবার এমন ঘটনায় বিস্মিয় প্রকাশ করছেন অনেকে। সামাজিক মাধ্যম থেকে এমন কয়েকটি মন্তব্য তুলে ধরা হল।

শামসুল আলম নামে একজন লিখেছেন, “এ মুহুর্তে বাংলাদেশের ক্ষমতার চেয়ারে বসে আছেন যে ব্যক্তি তার নাম শেখ হাসিনা। উনি জনগনের ভোটে ক্ষমতায় বসেননি, তা সবাই জানে। কিন্তু গতকাল তিনি ভারতীয় পতাকা সদৃশ শাড়ি পড়ে খিস্তি খেউড় করলেন, তার দ্বারা জনগনকে কি বোঝাতে চাচ্ছেন? তারেক রহমানের একটি কথারও উনি তথ্য প্রমান দিয়ে খন্ডন করতে পারেননি। কিন্তু ভারতীয় পতাকা পরিধান করে তিনি কি বাংলার জনগনকে ভয় দেখাচ্ছেন যে, উনি বাংলাদেশের কেউ নন, বরং ভারতের নাগরিক? নাকি উনি বাংলার লেন্দুপ দরজি? ভারতের কোনো মুখ্যমন্ত্রী বা সরকারের ব্যক্তি কি এখন পর্যন্ত এভাবে ভারতীয় জাতীয়তাবোধ দেখাতে পেরেছেন? এরপরে উনি কি আর বাংলাদেশ থাকার অধিকার রাখেন? প্রধানমন্ত্রীর চেয়ারে বসে এহেন কাজ করা কি রাষ্ট্রদ্রোহিতার পর্যায়ে পড়ে না। আপনার বিচারে কি বলে?”

এডভোকেট আফজাল লিখেছেন, “বাংলাদেশের জনগণ তাকে ভোট দেয়নি। ভারতের চানক্ক বাবুরা তাকে ক্ষমতায় বসিয়েছে। তাই ভারতপ্রেমে মাতাল হাসিনা।”
জাকির লিখেছেন, “ভারতের কমান্ডে এই দেশ বিভক্ত। ভারতীয় পতাকা আবৃত শাড়ী পরতে লজ্জা থাকবে কেন?”

আরেকজন লিখেছেন, “আচ্চা বুবুর পরনের এই শাড়িটি কোন দেশের পতাকা ?? তিনি মুদির জন্য এত পাগল কেন?? আজকের কথিত নাগরিক সমাবেশে ভারতীয় পতাকার রঙের শাড়ি পরে বক্তব্য দিয়েছে মুখ্যমন্ত্রী লেন্দুপ হাসিনা। এর আগে বাংলাদেশের বিজয় দিবসে ভারতীয় শাড়ি পরেছিল রাজাকার নেত্রী।”

আখতার লিখেছেন, “ভারতের পতাকার রঙের সাড়ি পরে জনতাকে হাসিনা কি বার্তা দিতে চায়?”

সাকিব লিখেছেন, “বাংলাদেশকে সিকিম বানাতে কত দেরি পানজেরি?”
rarenews24

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close