Home » খেলা » শেষের দিকে মাহমুদউল্লাহর দারুন বোলিংয়েও হেরে গেলো বাংলাদেশ

শেষের দিকে মাহমুদউল্লাহর দারুন বোলিংয়েও হেরে গেলো বাংলাদেশ

ব্যাটিং ব্যার্থতা দেখা গেলো ৫০ ওভারের ওয়ানডে ম্যাচেও। যেখানে দক্ষিণ অাফ্রিকার ওপেনিং পাটনারশিপ প্রায় দেড়শ রান সেখানে বাংলাদেশ করতে পারে না মাত্র ৪০ রান। তারপরও প্রস্তুতি খারাপ হলো টাইগারদের। ফিফটি পেয়েছে সাকিব, সাব্বির। দক্ষিণ অাফ্রিকার কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ।

বোলিংয়ে বাংলাদেশের প্রথম সাফল্য অাসে ১৪৭ রানের সময়। দলীয় ১৪৭ রানে এইডেন মার্করামকে নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে ফিরিয়ে দেন নাসির হোসেন। ফেরার আগে ৬৮ বল খেলে ৮২ রান করেছেন মার্করাম।

এরপর নাসির হোসেনের পর উইকেট পেলেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। ম্যাথু ব্রিৎজকেকে বোল্ড করলেন তিনি। ম্যাথু ব্রিৎজকে করেছেন ৭১ রান। এরপর জেপি ডুমিনি এবং এবি ডি ভিলিয়ার্সের ৬২ রানের পার্টনারশিপ ভাঙ্গে মাহমুদউল্লাহ। ৩৪ রান করা ডুমিনিকে অাউট করেন তিনি।

অার ম্যাচ জিততে তিন রান বাকি থাকতে ৪৩ রান করা এবি ডি ভিলিয়ার্সকে অাউট করেন মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ পয়ন্ত ৪৬.৩ বলে ৬ উইকেটের হার মানতে হয় বাংলাদেশকে। বাংলাদেশের হয়ে মাহমুদউল্লাহ ২ টি, মাশরাফি, নাসির নেয় ১ টি উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৮.১ ওভারে ২৫৫ রান সংগ্রহ করে অলআউট হয় বাংলাদেশ। সাকিব আল হাসান ৬৮ ও সাব্বির রহমান ৫২ রান করেন।

ব্লুমফন্টেইনে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশ আজ ব্যাটিংয়ে নেমে দলীয় ৬৩ রানে চার উইকেট হারিয়ে ফেলে। পরে সাকিব আল হাসান ও সাব্বির রহমান দলকে টেনে তোলেন।

স্বাগতিকদের পক্ষে বিউরান হেন্ডরিকস ১টি, রব্বি ফ্রাইলিঙ্ক ২টি, মালুসি সিবোতো ২টি, এমবুলেলো বুদাজা ২টি, অ্যারোন ফাঙ্গিসো ২টি ও উইলেম মালডার ১টি করে উইকেট নেন।

সাউথ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজের ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৫, ১৮ ও ২২ অক্টোবর। ওয়ানডে সিরিজের পর প্রোটিয়াদের বিপক্ষে দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close