ব্রেকিং:
Home » খেলা » শ্রীলঙ্কা ভারতকে হারাতে পারলে বাংলাদেশ কেন পারবে না ?

শ্রীলঙ্কা ভারতকে হারাতে পারলে বাংলাদেশ কেন পারবে না ?

গত বছর ইংল্যান্ড সিরিজের আগে বাংলাদেশের ব্যাটিং কোচ হিসেবে সাবেক লঙ্কান ব্যাটসম্যান থিলান সামারিবিরাকে নিয়োগ দিয়েছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  এরপর থেকেই টাইগারদের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন তিনি।

সামারাবিরার কোচিংয়েই প্রথমবারের মতো আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে পা রাখার গৌরব অর্জন করেছে বাংলাদেশ।  আর শেষ চারে টাইগাররা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বিরাট কোহলির ভারতকে। ২০১৬ সালে সামারাবিরা বাংলাদেশের দায়িত্ব নেয়ার পর থেকে একবারও ওয়ানডেতে ভারতের বিপক্ষে মাঠে নামা হয়নি টাইগারদের।  এবার চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল দিয়েই ভারত চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছেন তিনি।

তবে বিরাট কোহলির বিপক্ষে সেমিফাইনালে খেলাটা বেশ কঠিন হবে বলেই মনে করছেন টাইগারদের এই লঙ্কান ব্যাটিং কোচ।  যদিও তিনি আশা ছাড়ছেন না মাশরাফিদের ওপর থেকে।

এক্ষেত্রে তিনি উদাহরণ হিসেবে মানছেন নিজ দেশ শ্রীলঙ্কাকেই।  বললেন,  ‘কঠিন তো বটেই।  তবে শ্রীলঙ্কা যদি ভারতকে হারাতে পারে, আমরা কেন পারব না! সব কিছুই সম্ভব। ’তবে ভারতের বিপক্ষে লঙ্কান সামারাবিরা লাকি চার্ম হিসেবেও বিবেচিত হতে পারেন।  কে জানে তাঁর অধীনেই ভারতকে বৈশ্বিক এই আসরে কুপোকাত করতে সক্ষম হয় কিনা বাংলাদেশ।  সেটি হলে যে মন্দ হবে না সেটাই জানালেন তিনি।  বললেন, ‘সেটা হলে তো দারুণ হয়!’

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close