ব্রেকিং:
Home » রাজনীতি » সঙ্গে এলে ফখরুলকে পাশে বসাতেন কাদের

সঙ্গে এলে ফখরুলকে পাশে বসাতেন কাদের

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ একই বিমানযোগে রংপুর আসার বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, একসঙ্গে আসতে পারলে ভালো লাগতো। আর কিছু না হোক, শুভেচ্ছা বিনিময়তো হতো। শুনেছি ওনার আসন আমার পিছনে ছিল। উনি এলে আমার পাশের সিটেই বসতে দিতাম। কিন্তু নিরাপত্তার অজুহাত দেখিয়ে মির্জা ফখরুল কর্মসূচি বাতিল করেছেন। শুনেছি উনি নাকি আমার পরের ফ্লাইটে এসেছেন।ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দেয়ার অভিযোগে রংপুর সদর উপজেলার ঠাকুরপাড়ায় হিন্দুদের বাড়িতে অগ্নি সংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনাস্থল পরিদর্শনে এসে রোববার দুপুর ১২টায় একথা বলেন তিনি।

এসময় ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকে ঘিরে প্রতিবেশী রাষ্ট্র ভারতের সঙ্গে সম্পর্ক খারাপ করতে একটি মহল নানাভাবে অপচেষ্টা চালাচ্ছে। যারা এমন ষড়যন্ত্র করছে তারা বোকার রাজ্যে বসবাস করছে। কেননা এইসব অপকর্ম করে নির্বাচন বানচাল করা যাবে না।তিনি বলেন, বিগত সময়ে দেশে একের পর এক যে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটেছে তা একই সূত্রে গাঁথা। ঠাকুরপাড়ায় হামলার ঘটনায় যারা মঞ্চে এবং নেপথ্যে ছিলেন তারা যতই প্রভাবশালী হোক না কেন কেউই রেহাই পাবে না।হামলার ঘটনায় জেলা পরিষদের এক প্রকৌশলীর সম্পৃক্ততার বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ঘটনার তদন্ত চলছে। কিছু লোক গ্রেফতার হয়েছে। ওই প্রকৌশলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধেও বিভাগীয় ও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরিদর্শনে এসে পুড়ে যাওয়া প্রতিটি পরিবারকে ২৫ হাজার ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ১০ হাজার করে টাকা আর্থিক সহায়তা প্রদান করেন তিনি।এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বিএম মোজাম্মেল হক, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাস গুপ্তসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ সঙ্গে ছিলেন।পরে ব্রাহ্মণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত সংহতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন ওবায়দুল কাদের।

jagonews24

আরো পড়ুন >> একই বিমানে রংপুর যাচ্ছেন কাদের ফখরুল

একই বিমানে রংপুর সফরে যাচ্ছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকাল পৌনে ৯টায় ইউএস বাংলার একটি ফ্লাইটে তারা সৈয়দপুর যাবেন।সেখান থেকে পৃথকভাবে রংপুরে হিন্দুদের ঘরবাড়িতে অগ্নিসংযোগের ঘটনাস্থল পরিদর্শন করবেন। দুই দলের শীর্ষ পর্যায়ের দুই নেতা একই বিমানে ঢাকা থেকে সৈয়দপুর বিমানবন্দরে যাবেন বলে প্রশাসন ও দলীয় সূত্রে জানানো হয়েছে। ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে ১০ নভেম্বর রংপুর সদরের ঠাকুরপাড়ায় হিন্দুদের ঘরবাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করে একদল লোক। এতে নয়টি হিন্দু পরিবারের ১৮টি ঘর ভস্মীভূত হয়।

এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে হাবিবুর রহমান (৩০) নামে একজন নিহত হন। পুলিশসহ আহত হন আরও অন্তত ৩০ জন।রংপুরের জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্যার ইউএস বাংলার একটি ফ্লাইটে সকাল পৌনে ৯টায় সৈয়দপুর বিমানবন্দরের উদ্দেশে রওনা দেবেন। সেখান থেকে সড়কপথে সকাল ১০টায় ঠাকুরপাড়ায় যাবেন। ঘটনাস্থল পরিদর্শন ছাড়াও মন্ত্রী ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করবেন বলে জানান জেলা প্রশাসক।

এদিকে রংপুর মহানগর বিএনপি সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু জানান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা থেকে ইউএস বাংলার একটি ফ্লাইটে সকাল পৌনে ৯টায় সৈয়দপুর বিমানবন্দরে আসবেন। সেখান থেকে সড়কপথে ১০টায় ঠাকুরপাড়ায় আসার কথা ছিল। কিন্তু আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ওই সময় ঠাকুরপাড়ায় আসবেন জানার পর আমরা সময় পরিবর্তন করেছি। ওবায়দুল কাদের পরিদর্শন করে ফিরে যাওয়ার পর আমাদের মহাসচিব ঠাকুরপাড়ায় আসবেন। পরিদর্শনকালে তিনি ক্ষতিগ্রস্তদের মধ্যে অনুদান প্রদান করবেন।
monitorbd

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close