ব্রেকিং:
Home » খেলা » সাকিবের অনুপস্থিতি হাড়ে হাড়ে টের পাচ্ছে বাংলাদেশ!

সাকিবের অনুপস্থিতি হাড়ে হাড়ে টের পাচ্ছে বাংলাদেশ!

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ গড়েছে ৫১৩ রানের বড় সংগ্রহ। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাও দেখাচ্ছে দারুণ নৈপুণ্য। শূন্য রানে এক উইকেট হারালেও সেই প্রাথমিক ধাক্কাটা ভালোভাবে সামলে নিয়েছে লঙ্কানরা। দ্বিতীয় উইকেটে ৩০৮ রানের জুটি গড়ে বাংলাদেশের বোলারদের ভালোই ভুগিয়েছেন কুশল মেন্ডিস ও ধনঞ্জয় ডি সিলভা। দুজনেই পূর্ণ করেছেন শতক।

ক্যারিয়ার সেরা ইনিংস খেলে ডাবল সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দূরে থাকতে আউট হলেন কুশল মেন্ডিস। মূল্যবান ব্রেকথ্রু এনে দিয়েছেন তাইজুল ইসলাম। মুশফিকুর রহিমের হাতে ধরা পড়েন লঙ্কান ওপেনার। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের ৫১৩ রানের জবাবে চারশ পেরিয়ে তৃতীয় উইকেট হারালো শ্রীলঙ্কা।

তবে দ্বিতীয় সেশনের শুরুতে ডি সিলভাকে আউট করে লঙ্কান প্রতিরোধ ভেঙেছেন মুস্তাফিজুর রহমান। দ্বিশতকের খুব কাছাকাছি গিয়েও হতাশ হতে হয়েছে মেন্ডিসকে। ১৯৬ রান করে আউট হয়েছেন এই ডানহাতি ওপেনার। এরপর মাঠে থাকা রোশন সিলভা অর্ধশতকের দেখা পান। তৃতীয় দিন শেষে রোশন সিলভা ৮৭ ও চান্দিমাল ৩৭ রানে অপরাজিত আছেন। সেই সঙ্গে লঙ্কানদের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৫০৪ রান।

আঙুলে চোট পাওয়ার কারণে প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন টেস্ট দলের অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটে বলে দলকে এগিয়ে নেওয়ার ক্ষমতা রাখেন তিনি। সবচেয়ে বড় কথা হলো পারফর্মার হিসেবে সাকিব আল হাসান বাংলাদেশের সেরা সম্পদ। টিম বাংলাদেশের মূল চালিকাশক্তি তিনি। আর সেই সাকিবকেই প্রথম টেস্টে মিস করছে বাংলাদেশ।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close