ব্রেকিং:
Home » খেলা » সাকিবের বিশ্বাস দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কাকে হারিয়ে টেস্ট র্র্যাংকিংয়ে অাটে উঠবে বাংলাদেশ

সাকিবের বিশ্বাস দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কাকে হারিয়ে টেস্ট র্র্যাংকিংয়ে অাটে উঠবে বাংলাদেশ

সাকিবের বিকল্প হিসাবে ২০১২ সালে ওয়ানডে ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় মুমিনুল হক সৌরভের। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি তিনি। যে কারণে ওয়ানডে এবং টি-টোয়েন্টির ফর্মেট থেকে তাকে বাদ দেয় টিম ম্যানেজমেন্ট।

২০১৫ সাল থেকে দেশের একমাত্র টেস্ট স্পেশালিস্ট হিসেবে খেলে যাচ্ছেন কক্সবাজারেরএই ক্রিকেটার। তার সম্পর্কে দেশের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসান বলেন, শুধু টেস্টেই নয়, ক্রিকেটের তিন ফর্মেটেই খেলার যোগ্যতা রাখে মুমিনুল।


সদ্য শেষ হওয়া চট্টগ্রাম টেস্টে অসাধারণ খেলেছেন মুমিনুল হক। প্রথম বাংলাদেশি হিসেবে দুই ইনিংসে করেছেন সেঞ্চুরি। তার কল্যাণে শ্রীলংকার বিপক্ষে পরাজয়ের শঙ্কা কাটিয়ে দাপটের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ। টেস্টের সাদা পোশাকে অসাধারণ খেলে মুমিনুলের পারফরম্যান্সে মুগ্ধ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও।

মুমিনুল সম্পর্কে সাকিব বলেন, ও যেভাবে রান করে যাচ্ছে আমার বিশ্বাস একটা সময়ে টেস্টে ১০ হাজার রান করতে পারবে। চট্টগ্রাম টেস্টের আত্মবিশ্বাস নিয়ে ঢাকায় খেলতে পারলে র‌্যাংকিংয়েও উন্নতি হবে জানিয়ে সাকিব বলেন, চট্টগ্রামে আমরা যেভাবে খেলেছি, তা অসাধারণ। সেই ধারাবাহিকতা যদি মিরপুর টেস্টে অব্যাহত রাখতে পারি তাহলে র‌্যাংকিংয়ে আটে আসা সম্ভব।


আইসিসির সর্বশেষ র‌্যাংকিং অনুসারে টেস্টে ৭২ পয়েন্ট নিয়ে ৮ নম্বর পজিশনে আছে বাংলাদেশ। সমান পয়েন্ট নিয়ে সাতে ওয়েস্ট ইন্ডিজ। ১২১ পয়েন্ট নিয়ে সবার ওপরে ভারত।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বাঁহাতের আঙুলে ইনজুরিতে পড়েন সাকিব আল হাসান। নিজের চোট নিয়ে সাকিব বলেন, ১০ ফেব্রুয়ারি থেকে মুভমেন্ট করতে পারব। আশা করি, টি-টোয়েন্টি সিরিজে ফিরতে পারব।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close