ব্রেকিং:
Home » খেলা » সাকিব ১ কোটি, হাথুরুসিংহে ৩ কোটি

সাকিব ১ কোটি, হাথুরুসিংহে ৩ কোটি

সাকিব, মাশরাফি, তামিম, মুশফিক-বাংলাদেশের শীর্ষ এ চার ক্রিকেটার বোর্ড থেকে বেতন পান মাসে চার লাখ টাকা। এর বাইরে ম্যাচ, ফি, বোনাস ইত্যাদি মিলে বছরে সাকিব বোর্ড থেকে আয় করেন প্রায় ১ কোটি ৪০ লাখ টাকা। সেখানে কোচ চন্ডিকা হাথুরাসিংহের বাৎসরিক বেতন প্রায় ২ কোটি ৭৫ রাখ টাকা।

বিশ্বের সবচেয়ে ধনি ক্রিকেট বোর্ড ভারতের কোচ রবি শাস্ত্রী বছরে পান সাড়ে ৯ কোটি টাকা। এরপরেই রয়েছেন অস্ট্রেলিয়ার কোচ ড্যারেন লেহম্যান। তার বছরে অায় ৪ কোটি ৫৩ লাখ টাকা। তিনে রয়েছে ইংল্যান্ডের কোচ ট্রেভর বেলিস। তার বছরে অায় ৪ কোটি ২৯ লাখ টাকা।

এই তিন মোড়লের পরই সবচেয়ে বেশি অায় করেন বাংলাদেশের প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে। মাসে ২৮ লাখ টাকা করে কাজ করা হাথুরুসিংহে বছরে অায় ২ কোটি ৮০ লাখ টাকা। এর অাগে ২০১৪ সালে মাসে ১৮ লাখ টাকা বেতনে বাংলদেশের কোচ হন তিনি।

কিন্তু বাংলাদেশ দল ভালো পারফোর্ম করায় অারো ২ বছর (২০১৯) সাল পয়ন্ত চুক্তি বাড়ায় বিসিবি। সম্মান জানিয়ে ২০১৫ সালে ১৫% বেতন বাড়ানো হয় হাথুরুসিংহের। হাথুরুসিংহে পরের অবস্থান নিউ জিল্যান্ডের মাইক হেসনের। তার বছরে অায় ২ কোটি ৬০ লাখ টাকা।

এরপরেই রয়েছে পাকিস্তানের কোচ নিকি অাথার তার অায় ১ কোটি ৮০ লাখ। শ্রীলঙ্কা কোচ নিক পোথার পান ১ কোটি ১৫ লাখ টাকা। অার টেস্ট খেলুড়ে ৮ দলের মধ্যে সবচেয়ে কম টাকা পান দক্ষিণ অাফ্রিকার কোচ রাসেল ডমিঙ্গো। তার বছরে অায় মাত্র ৭৫ লাখ টাকা।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close