ব্রেকিং:
Warning: mysql_query(): Unable to save result set in /home/dnn/public_html/wp-includes/wp-db.php on line 1889
Home » জাতীয় » সারাদেশে বিএনপির বিক্ষোভে পুলিশের বাধা, সংঘর্ষে আহত অর্ধশত

সারাদেশে বিএনপির বিক্ষোভে পুলিশের বাধা, সংঘর্ষে আহত অর্ধশত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ১৪৮ জন নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে দেশব্যাপি কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালন কালে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে আহত হয়েছে কমপক্ষে ৫০ জন।
নোয়াখালীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়েছে পুলিশ।

বুধবার সকাল থেকে রাজধানী ঢাকার বাইরে, নরসিংদি, গাজীপুর, খুলনা, টাঙ্গাইল, রংপুর, বগুড়া, রাজশাহী, নাটোর, বাগেরহাট, চট্রগ্রাম, নোয়াখালি, ফেনী, কুমিল্লা, সিলেট, ও যশোরে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে দলটির নেতাকর্মীরা।
এদিকে বিক্ষোভকে ঘিরে বিভিন্ন স্থানে পুলিশের সাথে সংঘর্ষ হয়েছে। এর মধ্যে নোয়াখালি শহরের রশিদ কলোনী এলাকায় পুলিশের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে ঘটনাস্থল থেকে জেলা যুবদলের সভাপতি মাহবুল আলম আলো ও সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসীম উদ্দিনসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা জেলা শহর মাইজদীতে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। পরে সকাল ১১টার দিকে পুনরায় শহরের রশিদ কলোনী এলাকায় বিক্ষোভ মিছিল বের করলে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়লে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শর্টগানের কয়েক রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে। সংঘর্ষে ৩ পুলিশ সদস্য ও বিএনপির ১৭ নেতাকর্মী আহত হয়েছেন। এসময় কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে।
সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সকল ধরনের মিছিল করতে নিষেধ করা হয়েছে। পুলিশের বাধা অতিক্রম করে মিছিলের মাধ্যমে শহরে বিশৃঙ্খলা সৃষ্টি করায় পুলিশ তাদের বাধা দিলে বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এতে ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন।
টাঙ্গাইলে পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভ করেছে বিএনপি নেতাকর্মীরা। গাইবান্ধায় পুলিশের বাধার মুখে পড়ে পুলিশের সাথে সংঘর্ষে বিএনপির কমপক্ষে পাঁচ নেতাকর্মী আহত হয়।
অন্যদিকে রাজশাহী মহানগরে বিক্ষোভ করেছে বিএনপি। এই প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক মেয়র ও এম,পি মিজানুর রহমান মিনু, সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপি সভাপতি ও বর্তমান মেয়র জনাব মোসাদ্দেক হোসেন বুলবুল ও পরিচালনা করেন রাজশাহী মহানগর বিএনপি সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।
উৎসঃ আরটিএনএন

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close