ব্রেকিং:
Home » আন্তর্জাতিক » সৌদি-কাতার উত্তেজনার পরিণতির ব্যাপারে কুয়েতের কড়া হুঁশিয়ারি

সৌদি-কাতার উত্তেজনার পরিণতির ব্যাপারে কুয়েতের কড়া হুঁশিয়ারি

 

আন্তর্জাতিক ডেস্ক:সৌদি-কাতার উত্তেজনার পরিণতির ব্যাপারে কুয়েতের কড়া হুঁশিয়ারি। ইরানের বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, কুয়েতের আমির শেখ সাবাহ আল আহমাদ আল সাবাহ একদল আরব রাজনীতিবিদের সমাবেশে ওই কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি পারস্য উপসাগরীয় সহযোগিতা পরিষদ বা পিজিসিসিভুক্ত আরব দেশগুলোর মধ্যকার বিরোধ নিষ্পত্তির জন্য কাতার, সৌদি আরব ও আমিরাতে তার সফরের কথা উল্লেখ করে বলেছেন, বিরোধ অবসানের চেষ্টা যত কঠিনই হোক না কেন আঞ্চলিক স্থিতিশীলতা বজায় রাখার  জন্য তা অত্যন্ত জরুরি।

কুয়েতের আমির বলেন, আরব দেশগুলোর মধ্যকার ঝগড়া-বিবাদ মোটেই কাম্য নয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায় এমন আচরণ করা থেকে সবারই বিরত থাকা উচিত। তিনি বলেন, ভ্রাতৃপ্রতিম এ দেশগুলোর মধ্যকার বিরোধ অবসানের জন্য তার দেশ সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবে।

কাতারের সঙ্গে কয়েকটি আরব দেশের উত্তেজনা নিরসনের জন্য ব্যাপক চেষ্টা চালানো হলেও সৌদি আরব একরোখা মনোভাব বজায় রেখেছে এবং কাতারের সঙ্গে শান্তি প্রতিষ্ঠায় আগ্রহী নয়। সন্ত্রাসীদের প্রতি সমর্থন দেয়ার অভিযোগ তুলে সৌদি আরবের পাশাপাশি বাহরাইন, লিবিয়া, আমিরাত ও মিশরও কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে।-পার্স টুডে

 

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close