ব্রেকিং:
Home » আন্তর্জাতিক » ১ম রমজানে বোমা হামলা ও সংঘর্ষে আফগানিস্তানে নিহত ৫৪

১ম রমজানে বোমা হামলা ও সংঘর্ষে আফগানিস্তানে নিহত ৫৪

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের দু’টি স্থানে আলাদা আত্মঘাতী বোমা হামলা ও সংঘর্ষে অন্তত ৫৪ ব্যক্তি নিহত ও অর্ধ-শতাধিক লোক আহত হয়েছে। দেশটির খোস্ত প্রদেশে আত্মঘাতী বোমা হামলায় ১৮ জন নিহত ও ছয়জন আহত হয়। এ ছাড়া, বাগদিস প্রদেশে নিরাপত্তা বাহিনীর ওপর জঙ্গিদের হামলার ফলে সৃষ্ট সংঘর্ষে ৩৬ জন নিহত ও অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছে।

আফগান কর্মকর্তারা জানিয়েছেন, দক্ষিণাঞ্চলীয় খোস্ত প্রদেশের একটি সামরিক ঘাঁটির নিকটবর্তী একটি বাস স্টেশনের কাছে শনিবার একটি শক্তিশালী
গাড়ি বোমার বিস্ফোরণ ঘটে।

পুলিশের একটি গাড়ির বহর লক্ষ্য করে হামলাটি চালানো হয় বলে কর্মকর্তাদের বরাত দিয়ে তোলো নিউজ জানিয়েছে। ওই হামলায় অন্তত ১৮ জন নিহত ও ছয়জন আহত হয়। আহতদের মধ্যে দু’টি শিশু রয়েছে বলে আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানান।

এদিকে আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় বাদগিস প্রদেশের কাদিস এলাকায় জঙ্গিরা নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালালে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এ সংঘর্ষে অন্তত ৩৬ জন নিহত হয়েছে বলে জানিয়েছেন প্রদেশিক গভর্নরের মুখপাত্র জহির বাহান্দ জানিয়েছেন।

নিহতদের মধ্যে ছয়জন নিরাপত্তা বাহিনীর সদস্য, আটজন বেসামরিক নাগরিক এবং ২২ জন জঙ্গি। কারা এ হামলা চালিয়েছে তা বাহান্দ জানাতে পারেননি। তবে ওই এলাকায় উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী দায়েশ ও তালেবান গোষ্ঠীর ব্যাপক প্রভাব রয়েছে। এই দুই হামলার আগের দিন শুক্রবার আফগানিস্তানের হেরাত প্রদেশের আদরাসকান জেলায় রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরিত হয়ে ১০ বেসামরিক ব্যক্তি নিহত হয়।

 

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close