Home » খেলা » ২০১৫ বিশ্বকাপের অাগে ১৪০ ম্যাচে ৪ সেঞ্চুরি! বিশ্বকাপের পর ২৮ ম্যাচে ৫ সেঞ্চুরি

২০১৫ বিশ্বকাপের অাগে ১৪০ ম্যাচে ৪ সেঞ্চুরি! বিশ্বকাপের পর ২৮ ম্যাচে ৫ সেঞ্চুরি

অভিষেকটা হয় ২০০৭ সালে। অভিষেকের পর থেকে নিজেকে সে ভাবে মিলে ধরতে পারেনি তামিম ইকবাল। সে বছর ২১ টি ওয়ানডে ম্যাচ খেলেছিলো তামিম। তবে তার পারফোমেন্স ছিলো হতাশা জনক। ২১ ম্যাচে মাত্র ৩ টি অর্ধশতকে রান করেছিলো ৪৫৫।

তারপর কেটে গেছে অনেক বছর। তবে তামিম তার প্রথম সেঞ্চুরি করে ২০০৮ সালে অায়ারল্যান্ডের সাথে। নিজের ২৭ ম্যাচে এসে ১২৯ রানের এক ইনিংস খেলেছিলেন তামিম। বিশ্বকাপের অাগে অনেক সমালোচিত ছিলেন তিনি।

২০১৪ সালে ১০ ম্যাচে করেছিলেন ২৬৯ রান। যা এক বছরে তামিমের সর্বনিম্ন রান। তামিমের চিত্র পাল্টে গেছে ২০১৫ সালের বিশ্বকাপের পর। দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি তুলে নেয় তামিম। তারপর থেকে তামিম অার থেমে নেই। ২০১৫ সালের বিশ্বকাপের অাগে ১৪০ ম্যাচে তামিমের সেঞ্চুরি ছিলো মাত্র ৪ টি।

অার বিশ্বকাপের পর ২৮ ম্যাচে তামিম সেঞ্চুরি করেছে ৫ টি। বিশ্বকাপের অাগে তামিমের গড় ছিলো ৩০ এবং বিশ্বকাপের পর তামিমের গড় প্রায় ৬০। ২০১৫ সালের পর থেকে তামিম ২৮ ম্যাচে রান করেছে ১৬০৭ রান। গড় ৫৯.৫১ করে। ৫ শতকের সাথে করেছে ৯ টি অর্ধশতক। তবে তামিমের সেরা সময় যাচ্ছে এখন। ৭ ইংনিংসে ৪৫৮ রান করেছেন তামিম। ২ শতক সহ করেছে ২ অর্ধশতক। গড় ৭৬.৩৩।

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close