Home » এক্সক্লুসিভ » ৮ বছর পর ভিক্ষুক বেশে মাকে দেখেই জড়িয়ে ধরলেন ছেলে। পড়ুন বিস্তারিত

৮ বছর পর ভিক্ষুক বেশে মাকে দেখেই জড়িয়ে ধরলেন ছেলে। পড়ুন বিস্তারিত

 

উৎপল দাস : ‘গত আট বছর ধরে মাকে খুঁজে বেড়িয়েছি। কোথাও পাইনি। আট বছর আগে একটি ভিক্ষুক চক্র মাকে নিয়ে গুম করে ফেলে। অনেক চেষ্টা করেও মাকে আদর করতে পারিনি। আজ মাকে পেয়েছি, আগলে রাখব। আর কোনো দিন ঘরছাড়া হতে দিব না।’ শুক্রবার এভাবেই ফারুক নামে এক যুবক মাকে ফিরিয়ে পাওয়ার পরতার অনুভূতি ব্যক্ত করেন।

আলী নেওয়াজ নামে এক যুবক বলেন, শুক্রবার সকাল ঠিক ৯টা ৪০ মিনিট। রাস্তা দিয়ে হেঁটে আসছিলাম। কাকরাইল মোড়ে আসতেই রাস্তায় ভিক্ষা করতে থাকা এক মহিলাকে দেখে একজন যুবক (ফারুক- ছবিতে) কাছে গিয়ে মা বলে হাউমাউ করে কাঁদতে থাকে। আশপাশ থেকে কিছু লোক গিয়ে ছেলেটিকে জিজ্ঞাসা করে, উনি আপনার কে হয়? জবাবে তিনি বলেন, ইনি আমার মা। আট বছর আগে হারিয়ে গিয়েছিল।

আলী নেওয়াজ আরো বলেন, ছেলেটি যাত্রাবাড়ীর দিকে একটা রেস্টুরেন্টে চাকরি করে। তার ডাক নাম ফারুক। তার কাছ থেকে জানা যায়, আট বছর আগে তার মাকে ভিক্ষুক চক্র নিয়ে গুম করে, পরে পাগলের মতো করে ভিক্ষার কাজে লাগায় ওই চক্র।

ফারুক বলেন, দেশে ভিক্ষুক চক্রের নৈরাজ্য দিন দিন বেড়েই চলছে। এভাবে চলতে থাকলে দেশে আমাদের মতো অনেক যুবকদের মা-বাবা ভাই-বোনকে ঠিক এভাবে হারাতে হবে। অতিসত্বর এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাচ্ছি কর্তা ব্যক্তিদের। পূর্বপশ্চিম

 

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close