সবুজ সংকেত পেলেন আতিকুল ইসলাম

0

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে জটিলতার অবসন ঘটেছে। আজ বিকেলেই নির্বাচন কমিশন উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের দিনক্ষণ চূড়ান্তের জন্য বৈঠক করছে। আইনী জটিলতায় এই নির্বাচন আটকে ছিল।

ঢাকা উত্তরের নির্বাচিত মেয়র আনিসুল হকের মৃত্যুর পর পদটি শূন্য হয়ে গিয়েছিল। ২০১৭ সালের ৩০ নভেম্বর মারা যান আনিসুল হক। তার শূন্য আসনে নির্বাচনের জন্য নির্বাচন কমিশন তফশিল ঘোষণা করলেও আইনী জটিলতায় নির্বাচন আটকে যায়।

সেসময় গার্মেন্টস ব্যবসায়ী ও বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলামকে মনোনয়ন দিয়েছিল আওয়ামী লীগ। এবার যেহেতু নতুন আঙ্গিকে নির্বাচন হতে যাচ্ছে, আতিকুল ইসলাম মনোনয়ন পাবেন কিনা তা নিয়ে একটা কানাঘুঁষা ছিলো।

কিন্তু প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে যে, তিনি আতিকুল ইসলামকেই সবুজ সংকেত দিয়েছেন। তাকে নির্বাচনের প্রস্তুতি শুরু করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।এদিকে, এই নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না তা এখনও নিশ্চিত নয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল লালমনিরহাটে বলেছিলেন যে, তারা এই সরকার এবং নির্বাচন কমিশনের অধীনে কোন নির্বাচনে অংশগ্রহণ করবে না। তবে বিএনপির একাধিক নেতা বলছেন যে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে বিএনপির উপর একটি চাপ আছে।banglainsider

Leave A Reply

Your email address will not be published.