সাকিবের বিপক্ষে মাশরাফির সামনে যত চ্যালেঞ্জ

0

প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। তবে শিরোপা নির্ধারণী ম্যাচে খেলার স্বপ্ন শেষ হয়নি রংপুরের। এজন্য দ্বিতীয় কোয়ালিফায়ারে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে জিততে হবে মাশরাফি বাহিনীকে।আসছে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে ঢাকা-রংপুর।

এ ম্যাচে যারা জিতবে তারাই ফাইনালি লড়াইয়ের টিকিট পাবেন। সাকিব আল হাসানের ঢাকার বিপক্ষে অঘোষিত সেমিফাইনালে জয় পেলে ছাড়পত্র পাবেন রাইডার্সরাও। এজন্য বেশি কিছু চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে মাশরাফি ও তার দলকে।*এখন সামনের কথা ভেবে নিজেকে এবং দলকে তৈরি করতে হবে মাশরাফিকে। ম্যাচে ঢাকাকে হারাতে পারলেই ফাইনালের টিকিট।

* অ্যালেক্স হেলস ও এবি ডি ভিলিয়ার্স ছাড়াও ঢাকার বিপক্ষে অঘোষিত সেমির যুদ্ধে কীভাবে জেতা যায় চিন্তা করতে হবে। দুজনের জায়গায় বিকল্পদের কাছ থেকে কীভাবে সেরাটা বের করা যায়-সেই চেষ্টা চালাতে হবে। এর আগে কুমিল্লার বিপক্ষে ভুল ত্রুটিগুলো চিহ্নিত করতে হবে। সেসব কাটিয়ে উঠতে কার্যকর উদ্যোগ ও কৌশল নিতে হবে।

* আসন্ন লড়াইয়ের আগে নিজ দলের একটি জায়গা মেরামত করার কথা একটু বেশি করে ভাবতে হবে মাশরাফিকে। কীভাবে পাওয়ার প্লে’র ৬ ওভারে হাত খুলে খেলা যায় তা নিয়ে চিন্তা করতে হবে।* অ্যালেক্স হেলস চলে যাওয়ায় ক্রিস গেইলের সঙ্গে ওপেন করছেন মেহেদী মারুফ। কিন্তু তিনি বারবার ব্যর্থ হচ্ছেন। ফলে তার জায়গায় ক্যারিবীয় দানবের সঙ্গে কাউকে খেলানো যায় কি না-খুঁজে বের করতে পারলে ভালো।

* দলে ভালো মানের স্পিনার নেই। সোহাগ গাজী, নাজমুল হোসেন অপু, নাহিদুল ইসলামরা দলের দাবি মেটাতে পারছেন না। তাদের কীভাবে কার্যকরী হিসেবে ব্যবহার করা যায় চিন্তা করতে হবে।* সর্বোপরি, বাঁচামরার ম্যাচে দল সাজানা বা টিম কম্বিনেশনে হিসাবী হতে হবে। নিজের নেতৃত্বের সব কারিশমা প্রদর্শন করতে হবে মাশরাফিকে।jugantor

Leave A Reply

Your email address will not be published.