শিক্ষা বোর্ডের প্রতি কৃতজ্ঞতা জানালেন তামিম ইকবাল

0

এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ভাঙ্গা হাত নিয়ে ওপেনার তামিম ইকবালের ব্যাটিংয়ের গল্প সবারই জানা। এবার মাধ্যমিক পরীক্ষায় বহু নির্বাচনী প্রশ্নের উদ্দীপক বিভাগে তামিমের ঐ সাহসিকতার ঘটনা এবং মুশফিকের দৃঢ়তা নিয়ে প্রশ্ন এসেছিলো।

দেশের শিক্ষা ব্যবস্থায় ক্রিকেটারদের এই ঘটনা অন্তর্ভুক্ত হওয়ায় গর্বিত তামিম। কৃতজ্ঞতা জানিয়েছেন, শিক্ষা বোর্ডের প্রতিও।এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে বুক চিতিয়ে লড়াই করে যাচ্ছিলেন মুশফিক।

কিন্তু, বাঁ-হাতে গুরুতর ব্যথা পেয়ে মাঠ ছাড়তে হয় তামিমকে। তবে, দলের প্রয়োজনে ঝুঁকি নিয়ে ব্যাট করেছেন এক হাতে। দারুণ সাহসিকতায় তামিম বাংলাদেশের ভাঙ্গা স্বপ্ন ভাঙ্গা হাতে জোড়া লাগান। এরপর বাংলাদেশের সমর্থকদের হৃদয়ে বীরের আসনে বসেন তামিম ইকবাল খান।

তামিম-মুশফিকের ঐ ঘটনা মাধ্যমিক পরীক্ষায় বহু নির্বাচনী প্রশ্নের উদ্দীপক বিভাগে তুলে ধরা হয়। দেশের শিক্ষা ব্যবস্থায় ঐ ঘটনা স্থান পাওয়ায় গর্বিত ড্যাশিং এই ওপেনার।’আমি জানি এসএসসি পরীক্ষা আমাদের সবার জীবনে কত গুরুত্বপূর্ণ। ওখানে একটা ছোট পার্ট, আমার নামও আছে। এটা অবশ্যই গর্বের বিষয়।

ঐ ঘটনায় নয়নমণি হয়ে উঠা তামিম। তার ভক্তদের দিলেন বার্তা।’যারা আমাকে আইডল মানেন, আমার দায়িত্বগুলো আশা করি আমি ঠিকভাবে পালিন করছি। আমি চেষ্টা করবো যাতে সবকিছু আরো ভালোভাবে করতে পারি। যেনো মানুষের আইডল হতে পারি।bn.mtnews24.com

Leave A Reply

Your email address will not be published.