দ্রুততম সেঞ্চুরি করেই সেজদায় লুটিয়ে পড়েন সৌম্য সরকার

0

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচের চতুর্থ দিনে আজ ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেছে গতকাল অপরাজিত থাকা দুই ব্যাটসম্যান সৌম্য সরকার এবং মাহমুদুল্লাহ রিয়াদ। শত রানের পার্টনারশিপ গড়ে তুলেছে এই দুই ব্যাটসম্যান।

গতকাল ১৭৪ রানে ৪ উইকেট হারিয়ে দিন শেষ করা বাংলাদেশ দল আজ শুরুতেই ওয়ানডে স্টাইলে সেঞ্চুরি তুলে নেন সৌম্য সরকার। ৯৪ বলে ১২ টি চার এবং পাঁচটি ছক্কার সাহায্যে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিলেন সৌম্য।

সৌজন্যে সৌম্য-মাহমুদউল্লাহর ব্যাটে চড়ে। সৌম্য পেয়েছেন ক্যারিয়ারের প্রথম শতক।সৌম্যের পর সেঞ্চুরুরির দেখা পেয়েয়েছেন ক্যাপ্টেনও। নিউজিল্যান্ড টেস্টে তামিম ছাড়া বাংলাদেশের অন্য

ব্যাটসম্যানেরা যেখানে থরথর করে কাঁপছেন, সেখানে ক্যারিয়ারের প্রথম শতকটি করলেন সৌম্য সরকার। সেঞ্চুরি করেই সেজদায় লুটিয়ে পড়েন সৌম্য সরকার। এরপর ১৪৯ রান করে কাটা পড়েন সৌম্য।

চতুর্থ দিনে কিউইদের বাউন্সারের ভালোই জবাব দিয়েছেন সৌম্য-মাহমুদউল্লাহ।দুজনের সেঞ্চুরি বাংলাদেশের এই বিপদের দিনে বড্ড কাজে দিবে আশা করা যাচ্ছে।

নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের চেয়ে বাংলাদেশ এখনো ৮১ রান পিছিয়ে। অনেক দূরের পথ এটা নিশ্চিত। তবু আশায় বুক বাঁধতে তো ক্ষতি নেই!তবে আপাতত বলা যায় বাংলাদেশের জবাবটা মোক্ষমই হচ্ছে।

সৌম্যের বিদায়ে বাংলাদেশের আশা কিছুটা ফিঁকে হয়ে গেছে।কারণ এরপর ব্যাট হাতে হতাশ করেছেন লিটন-মিরাজ।দুজনে ফিরেছেন যৌথভাবে ২ রান করে। তাই দায়িত্বটা অধিনায়কের হাতে। এই কাজটা কী পারবেন না মাহমুদউল্লাহ?

সে প্রশ্নের উত্তর পাওয়া যাবে খেলা শেষেই।এদিকে অধিনায়ক কেন উইলিয়ামসনের অনবদ্য ডাবল সেঞ্চুরির ইনিংসে ভর করে নিজেদের প্রথম ইনিংসে রেকর্ড ৭১৫ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার করে নিউজিল্যান্ড।

রীতিমত রান উৎসব করেছে নিইউজিল্যান্ড। আগের দিনের ৪ উইকেটে ৪৫১ রানের সংগ্রহকে দ্বিতীয় সেশন পর্যন্ত ব্যাট করে ৭১৫ পর্যন্ত টেনে নিয়ে তবেই থামে তারা।

এটি তাদের টেস্ট ইতিহাসের সর্বোচ্চ সংগ্রহ। ২০০৯ সালের ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯ উইকেটে ৬০৯ রান ছিল তাদের আগের রেকর্ড।bn.mtnews24.com

Leave A Reply

Your email address will not be published.