বছরে ১৫২ কোটি টাকা আয় করে এই শিশু!

0

যে বয়সে কাঁধে ব্যাগ নিয়ে স্কুলে আসা-যাওয়া আর হোমওয়ার্ক নিয়ে পড়ে থাকার কথা, সেই বয়সেই কোটি কোটি টাকার মালিক হয়ে গেল এক শিশু। এক দুই কোটি নয়; গত এক বছরে সেই শিশু আয় করেছে প্রায় ১৫২ কোটি টাকা। তাই সম্প্রতি ফোর্বস ম্যাগাজিনে ঠাঁই পেয়েছে তার নাম।

বিস্ময়কর এই ধনকুবের শিশুর নাম আনাস্তাসিয়া রাডজিনস্কায়া। নেটদুনিয়ায় তাকে ন্যাস্তিয়া নামে চেনে। রুশ বংশোদ্ভূত এই শিশুর বয়স এখন পাঁচে পড়ল মাত্র। এতটুকুন শিশু কি করে ১৫২ কোটি টাকা আয় করে! চোখ ছানাবড়া হওয়ারই কথা।

ফোবর্স বলছে, ইউটিউব থেকে এত টাকা আয় করেছে আনাস্তাসিয়া। সব থেকে বেশি আয়কারী ইউটিউবারের তালিকায় ঢুকে পড়েছে সে। ছটি ইউটিউব চ্যানেল রয়েছে আনাস্তাসিয়ার।

এসব চ্যানেলে আনাস্তাসিয়া ও তার বাবা মিলে বিভিন্ন গেম, নার্সারি স্তরের কবিতা আবৃত্তি, ভালো আচরণ সম্পর্কিত ভিডিও আপলোড করে। ইউটিউবে আনাস্তাসিয়ার সব থেকে জনপ্রিয় চ্যানেলটির সাবক্রাইবারের সংখ্যা এখন চার কোটি ২৪ লাখের বেশি।

ফোর্বস জানিয়েছে, ২০১৮ সালে ছয়টি ইউটিউব চ্যানেল থেকে আনাস্তাসিয়ার আয় হয়েছে এক কোটি ৮০ লাখ ডলার (বাংলাদেশি মুদ্রায় ১৫২ কোটি ৯০ লাখ টাকার মতো)। যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশ, রাশিয়ার ক্রাসনোদার এলাকায় আনাস্তিয়ার জন্ম।

২০১৮ সালে পরিবারের সঙ্গে মার্কিন মুলুকে পাড়ি জমায় সে। বর্তমানে ফ্লোরিডার বাসিন্দা। ইউটিউবে আনাস্তাসিয়ার জনপ্রিয়তা এমন জায়গায় পৌঁছেছে যে, বেশ কিছু বড় ব্র্যান্ড প্রচুর টাকার বিনিময়ে তার সঙ্গে পার্টানশিপে কাজ করছে। সেখান থেকেও মোট টাকা আয় হচ্ছে এই পাঁচ বছর বয়সী শিশুর।যুগান্তর

Leave A Reply

Your email address will not be published.