ঢাকা সিটি নির্বাচন নিয়ে রাব্বানীর অনুরোধ

0

সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ বদলে দেয়ার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। এই আদেশের ফলে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ৩০ জানুয়ারিই ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে ভোট হবে।

এদিকে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পেছানো না হলে নির্বাচন কমিশনের কার্যালয় ঘেরাও করার হুঁশিয়ারি দিয়ে মঙ্গলবার আন্দোলন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে শাহবাগ মোড় অবরোধ করেন তারা।

বিষয়টি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারিত ও ডাকসু জিএস গোলাম রাব্বানী। ৩০ জানুয়ারি নির্বাচন হলে বিষয়টি অসাম্প্রদায়িক চেতনাকে প্রশ্নবিদ্ধ করবে বলে মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে তিনি লিখেন, ‘হিন্দুধর্মের পবিত্র সরস্বতী পূজার দিনেই ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন বহাল রাখার সিদ্ধান্ত নিয়ে সর্বত্র আলোচনা হচ্ছে। বিদ্যার দেবী সরস্বতীর পূজোর অনুষ্ঠান মূলত ঢাকার শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আয়োজিত হয়, আর নির্বাচনের ভোট গ্রহণও সেসকল স্থানেই হবার কথা। বিষয়টি বেশ সাংঘর্ষিক।’

তিনি আরো লেখেন, ‘এটি আমাদের চিরায়ত অসাম্প্রদায়িক চেতনাকেও প্রশ্নবিদ্ধ করবে। স্বভাবতই ভোটার উপস্থিতির ওপরও এর বড় প্রভাব পরবে। উদ্ভুত পরিস্থিতিতে সিদ্ধান্তটি পুনঃবিবেচনার জন্য নির্বাচন কমিশনের প্রতি সবিনয় অনুরোধ রইল।’jugantor

Leave A Reply

Your email address will not be published.