দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বিনির্মাণ করতে হবে- সেলিম উদ্দিন।

0

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে হলে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বিনির্মাণ করতে হবে। একটি কল্যাণকামী ও আদর্শবাদী রাজনৈতিক দল হিসেবে জামায়াতে ইসলামী সে লক্ষ্যেই নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আর সে উদ্দেশ্যেই আজ আমরা সীমিত সামর্থ নিয়ে ক্ষুদ্র ব্যবসায়ীদের সাহায্যে এগিয়ে এসেছি। তিনি দেশকে ইসলামী কল্যাণ রাষ্ট্রে পরিণত করার আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

তিনি আজ রাজধানীর একটি মিলনায়তে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের দক্ষিণখান থানা আয়োজিত স্বল্প পুঁজির ব্যবসায়ীদের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। থানা আমীর মুহাম্মাদ জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরা জোনের সহকারি পরিচালক এইচ এম আতিকুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা মোহাম্মদ আলী, ডা. হাবীবুর রহমান, নজরুল ইসলাম শহীদ ও এম এ আলম প্রমূখ।

সেলিম উদ্দিন বলেন, ইসলাম ব্যবসাবান্ধব জীবন ব্যবস্থা। পবিত্র কালামে হাকিম ও হাদিসে বার বার ব্যবসা-বাণিজ্যের প্রতি গুরুত্ব দেয়া হয়েছে। সুরা আল জুমআর ১০নং আয়াতে বলা হয়েছে, ‘অতঃপর নামাজ সমাপ্ত হলে তোমরা জমিনে ছড়িয়ে পড় এবং আল্লাহর অনুগ্রহ তালাশ কর এবং আল্লাহকে অধিক স্মরণ কর, যাতে তোমরা সফলকাম হতে পার। রাসুল (সা.) ইরশাদ করেছেন, সত্যবাদী আমানতদার ব্যবসায়ী নবীগণ, ছিদ্দিকগণ ও শহীদগণের সঙ্গী হবেন। মূলত ব্যবসার মধ্যেই রয়েছে উত্তম জীবিকা। তিনি ক্ষুদ্র ব্যবসায়ীদের সততা, নিষ্ঠা ও আমানতদারীতার সাথে ব্যবসা করার আহবান জানান।

Leave A Reply

Your email address will not be published.