অস্ট্রেলিয়ায় লিবারেল পার্টির সম্মেলনে খালেদা জিয়াকে নিয়ে যা বললেন নিপুণ রায়

0

অস্ট্রেলিয়ার লিবারেল পার্টির সম্মেলনে অংশ নিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। ১৪-১৬ ফেব্রুয়ারি এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বিভিন্ন দেশের একাধিক রাজনৈতিক দলের প্রতিনিধি অংশ নেন। লিবারেল পার্টির ওই সম্মেলন নিয়ে শনিবার রাতে নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন নিপুণ।

স্ট্যাটাসটি হুবহু পাঠকদের জন্য তুলে দেয়া হলো-‘প্রিয় নেতাকর্মী ভাই ও বোনেরা ,সালাম ও নমস্কার। আমি গত ১২ ফেব্রুয়ারি রাতে দেশটির লিবারেল পার্টির আমন্ত্রণে অস্ট্রেলিয়া এসেছি। সেখানে লিবারেল পার্টির ফেডারেল উইমেনস কমিটির ১৪ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত সম্মেলনে যোগদান করি।

সম্মেলনে আরও বহুদেশের রাজনৈতিক দলের প্রতিনিধিরা যোগ দিয়েছেন। আমি তাদের সবাইকে নানা তথ্য-উপাত্ত তুলে ধরে বোঝানোর চেষ্টা করেছি, আমাদের দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দেশের জনগণ তাকে গণতন্ত্রের মাতা উপাধি দিয়েছেন।

তাকে (খালেদা জিয়া) দেশটির সরকার গত দুই বছরের বেশি সময় ধরে মিথ্যা ভিত্তিহীন মামলায় সংবিধান না মেনে কারাগারে জোর করে আটকে রেখেছে। শুধু তাই নয়, বিএনপিসহ বাংলাদেশের বিরোধী সব রাজনৈতিক নেতাকর্মীদের নামে মামলা-গ্রেফতার করে নানাভাবে নির্যাতন করে ভয়ের পরিবেশ তৈরি করে রেখেছে।

আমার মুখে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির কথা শুনে অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের রাজনৈতিক দলের প্রতিনিধিরা উদ্বেগ প্রকাশ করেছেন। ২৩ ফেব্রুয়ারি রোববার গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার উচ্চ আদালতে জামিন শুনানির দিন ধার্য আছে। আমি মনে করি, স্বাধীনভাবে কাজ করতে পারলে এ মামলায় প্রাণপ্রিয় নেত্রীকে আদালত জামিন দেবেন।

যদি তাকে জামিন না দেয়া হয়; ধরে নেব সরকারের হস্তক্ষেপ রয়েছে। তাই গণতন্ত্রের মাতাকে মুক্ত করতে শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে চলেন সরকারকে বাধ্য করি। কারও সমালোচনা না করে আমি রাজপথে থাকব। আপনি থাকছেন তো?’যুগান্তরের সৌজন্যে

Leave A Reply

Your email address will not be published.