রেকর্ড গড়া জয়ে মাশরাফিকে বিদায় সতীর্থদের

0

মাশরাফির শেষ ম্যাচে লিটন দাস ও তামিম ইকবালের বিশ্ব রেকর্ড গড়া জুটির ম্যাচে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরে গেল জিম্বাবুয়ে।

সিলেট আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বিদায়ী ম্যাচে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় সফরকারী জিম্বাবুয়ে। ব্যাট হাতে নেমে জিম্বাবুয়ের বোলারদের নিয়ে ছেলেখেলা করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ও লিটন।

উদ্বোধনী জুটিতে ২৪৫ বলে রেকর্ড ২৯২ রান করেন তামিম ও লিটন। দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাসের জোড়া সেঞ্চুরিতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৪৩ ওভারের ম্যাচে ৩ উইকেটে ৩২২ রান করেছে স্বাগতিক বাংলাদেশ।

লিটন দাস-তামিম ইকবাল ওপেনিংয়ে মিলে যেটা করলেন তা হয়তো ভাবেনি কেউ। বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য ৪৩ ওভারে নামিয়ে আনা হয়। ফলে ম্যাচ জয়ের জন্য বৃষ্টির আইনে ৪৩ ওভারে ৩৪২ রানের টার্গেট পেল সফরকারী জিম্বাবুয়ে।

জয়ের লক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় জিম্বাবুয়ে। সাইফুদ্দিন, মোস্তাফিজ, তাইজুলদের বোলিংয়ের সামনে ব্যাট করতে দাঁড়াতেই পারেনি সফরকারীরা। সিকান্দার রাজার ৬১ আর ওয়েসলি মাধেভার ৪২ রানের ইনিংসে ভর করে ৩৭.৩ ওভারে ২১৮ রানে অলআউট হয়। ফলে ১২৩ রানের সহজ জয় পায় বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:বাংলাদেশ: ৪৩ ওভারে ৩২২/৩ (লিটন ১৭৬, তামিম ১২৮*, আফিফ ৭, মাহমুদউল্লাহ ৩)।,জিম্বাবুয়ে: ৩৭.৩ ওভারে ২১৮/১০ (সিকান্দার ৬১, মাধেভার ৪২; সাইফউদ্দিন ৪/৪১)।

Leave A Reply

Your email address will not be published.