করোনায় আক্রান্তদের চিকিৎসা করতে গিয়ে ডাক্তারেরা নিজেরাই ভাইরাসের শিকার!

0

করোনায় আক্রান্তদের চিকিৎসা করতে গিয়ে নিজেরাই ভাইরাসের শিকার হয়েছিলেন। সেবাই পরম ধর্ম— এই স্লোগান পাথেয় করেই কাজ করা শুরু করেছেন বিশ্বের সমস্ত চিকিৎসকরা। এবার ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে একদিনেই মারা গেলেন পাঁচজন চিকিৎসক।

ন্যাশনাল ফেডারেশন অফ মেডিকেল অর্ডার (ফোনমসিও) জানিয়েছে, কোভিড-১৯ আক্রান্ত হয়ে বৃহস্পতিবার মারা যান এই পাঁচজন চিকিৎসক। এদিকে চীনের উহানে নতুন করে আর কোনো করোনা আক্রান্তের হদিশ পাওয়া যায়নি। তবে করোনা ভাইরাস ইউরোপ ও এশিয়ার একাধিক দেশে ছড়িয়ে পড়েছে।

প্রায় রোজই নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ছে ইতালিতে। ইউরোপের অন্যতম পর্যটনসমৃদ্ধ দেশ এখন যেন মৃত্যুপুরী। গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৪২৭ জন মানুষ মারা গেছেন। করোনায় আক্রান্ত ইতালিতে ৩ হাজার ৪০৫ জন মারা গেছেন এখনো পর্যন্ত। দিন—দিন অবস্থা যেন আরো জটিল হচ্ছে ইতালিতে।

করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া পাঁচজন ডাক্তার হলেন- লুইজি আবলন্ডি, জিউসেপ ফিনজি, আন্তোনিও বাট্টাফুওকো, জিউসেপ্প লানাটি এবং লুইজি ফ্রুসিয়ান্তে। এদিকে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যায় এবার চীনকেও টপকে গেছে ইতালি। ৩১ ডিসেম্বর থেকে এখন পর্যন্ত চীনে করোনাভাইরাসে মারা গেছে প্রায় ৩ হাজার ২৫০ জন মানুষ।

এবার সেই সংখ্যা টপকে গেল ইতালি। লাফিয়ে লাফিয়ে বেড়েই চলছে মৃতের সংখ্যা। ইতালির সরকার জরুরি অবস্থা ঘোষণা করেছে। এখনো পর্যন্ত ইতালিতে ১৩ জন ডাক্তার মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছে ৫ হাজার ৩২২ জন। সূত্র : জি নিউজ

Leave A Reply

Your email address will not be published.