যে কারণে আ’লীগ প্রার্থী নিজেই ভোট দিতে পারলেন না!

0

করোনা আতঙ্কের মধ্যেই চলছে ভোট। আর এই ভোটকে কেন্দ্র করে উৎসবমূখর পরিবেশ সৃষ্ঠি হয়েছে । একদিকে করোনা ভয় অন্যদিকে ভোট । এমন এক পরিস্থিতির মধ্যে পরে আছে ঢাকা-১০ আসন।

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ফিঙ্গার প্রিন্ট জটিলতায় এক ঘণ্টার বেশি সময় কেন্দ্রে অবস্থান করেও ভোট দিতে পারেননি ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন।

শনিবার (২১ মার্চ) সকাল ১০টায় কলাবাগানের লেক সার্কাস গার্লস স্কুলে তিনি ভোট দিতে প্রবেশ করেন। তবে বেলা ১১টা ১০ মিনিট পর্যন্ত তিনি ভোট দিতে পারেননি। কেন্দ্র সূত্রে জানা যায়, প্রথমে ফটো তালিকা দেখে তার পরিচয় শনাক্ত করা হলেও ফিঙ্গারপ্রিন্ট না মেলায় জটিলতা সৃষ্টি হয়।

পরে বাইরে রাখা প্রার্থীর গাড়ি থেকে ভোটার আইডি কার্ড নিয়ে আসা হয়। এতেও কাজ হয়নি। মেশিন অফ করে চালু করা হয়। নির্বাচনী কর্মকর্তারা তার কাছে থাকা অন্য একটি কার্ড দিয়েও চেষ্টা করেন। টিস্যু দিয়ে আঙুল মুছে ম্যাচ করানোর চেষ্টা করা হয়।

তাতেও কাজ হয়নি। অন্য একটি মেশিনেও চেষ্টা করা, কিন্তু তিনি ভোট দিতে পারেননি। এরপর কেন্দ্র থেকে বের হয়ে আওয়ামী লীগের এ প্রার্থী সাংবাদিকদের বলেন, ‘টেকনিক্যাল কারণে আমি ভোট দিতে পারিনি। আমি পরে ভোট দিব।’

Leave A Reply

Your email address will not be published.