ইসি সচিব মো. আলমগীর বলেন নির্বাচনে ১টা ভোট পড়লেও বলবো অংশগ্রহনমূলক হয়েছে।

0

নির্বাচনে ১টা ভোট পড়লেও বলবো অংশগ্রহনমূলক হয়েছে বলে মন্তব্য করেছেন ইসি সিনিয়র সচিব মো. আলমগীর। শনিবার বিকেলে ইসি ভবনের মিডিয়া কক্ষে সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, ঢাকায় ২টা পর্যন্ত ৫শতাংশ ভোট পড়েছে।

ইভিএমে জাল ভোটের সুযোগ নেই বলে ভোটের হার কম। গাইবান্ধায় ৪০ এবং বাগেরহাটে প্রায় ৪০ শতাংশ ভোট পড়েছে। সংবিধানে বলা নেই কত ভোট নিয়ে নির্বাচিত হতে হবে। তিনি বলেন ভোট বন্ধ করার জন্য স্বাস্থ্য অধিদফতর থেকে কিছু বলে নেই।

এইদিকে ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ভোট দিতে পারেনি আওয়ামী লীগের প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন। ভোটার তালিকায় নাম না ওঠায় তিনি ভোট দিতে পারেননি বলে জানা গেছে। শনিবার সকাল ১০টার দিকে কলাবাগান লেক সার্কাস বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে হাজির হন মহিউদ্দিন।

এসময় ইভিএমে ভোট দিতে তার আঙুলের ছাপ নেয়া হলে তা মেলেনি। এরপর ভোটার তালিকায় তার নাম খুঁজে পাওয়া যায়নি। ফলে আধা ঘণ্টা থেকে ভোট না দিয়েই ফিরতে হয় তাকে। ব্যবসায়ী নেতা মহিউদ্দিন ঢাকার উত্তরা এলাকার ভোটার ছিলেন। রাজনীতিতে নেমে এবার ঢাকা-১০ আসনে ক্ষমতাসীন দলের প্রার্থী হওয়ার পর ভোটার তালিকায় নাম স্থানান্তরের আবেদন করেন তিনি।

উপনির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা শাহনাজ পারভীন বলেন, ‘তফসিল ঘোষণার দুদিন আগে এ প্রার্থী (মহিউদ্দিন) স্থানান্তর হওয়ার আবেদন করেছিলেন। উত্তরা থেকে ধানমন্ডির লেক সার্কাস এলাকায় ভোটার এলাকা পরিবর্তন করতে এ আবেদন করেন তিনি। ভোটার তালিকা তো আগেই চূড়ান্ত হয়েছিল।

ভোটার স্থানান্তরের পর হালনাগাদ তথ্য হয়ত কেন্দ্রে পৌঁছেনি। সেই কারণে মহিউদ্দিনের আঙুলের ছাপ মেলেনি বলে জানান তিনি। শাহনাজ পারভীন বলেন, ইভিএমে ভোটের ক্ষেত্রে আঙ্গুলের ছাপের তথ্যও কেন্দ্রভিত্তিক সংযোজন করতে হয়। এখনও আমাদের কাছে কিছু জানানো হয়নি। এ নিয়ে সহায়তা চাইলে ব্যবস্থা করা হবে।

সংসদ নির্বাচনে প্রার্থীদের সংশ্লিষ্ট এলাকায় ভোটার হওয়ার বাধ্যতামূলক নয়। তবে মহিউদ্দিন আশা করছেন, জটিলতা কাটিয়ে বিকালের মধ্যে ভোট দিতে পারবেন তিনি। তিনি বলেন, ‘সেখানে ছোট একটা ভুল হয়েছে। আমি তো অপেক্ষা করেছিলাম। বিকালের মধ্যে তা ঠিক হয়ে যাবে আশা করি। পরে গিয়ে ভোট দেব।’

Leave A Reply

Your email address will not be published.