কোরআন পড়েন, আল্লাহকে ডাকেন : নিশো

0

প্রাণঘাতি করোনাভাইরাস থেকে রক্ষা পেতে নিজের আচরণে পরিবর্তন এনে ইসলাম প্র্যাকটিসের আহ্বান জানিয়েছেন ছোট পর্দার অভিনেতা আফরান নিশো। এই সময়টায় বেশি বেশি কোরআন তেলাওয়াত ও আল্লাহকে ডাকারও পরামর্শ দিয়েছেন তিনি। রোববার করোনাভাইরাস নিয়ে জন সচেতনতামূলক কথা বলতে ফেসবুক লাইভে এসে তিনি এ আহ্বান জানান।

এ সময় কঠিন ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে ভক্তদের সতর্ক হওয়ার পরামর্শ দেন তিনি। প্রায় ৩০ মিনিটের সেই লাইভ এসে প্রথমেই তিনি বলেন, এই মুহূর্তে দেশের যে পরিস্থিতি, সারাবিশ্বের পরিস্থিতি। আমি বাসায় আছি। কোনো কাজ করছি না। করোনাভাইরাস মহামারির দিকে আকার নিতে পারে। করোনায় মৃত্যুর হার শুরুতে ১ শতাংশ ছিল। এখন তা বেড়ে দাঁড়িয়ে প্রায় ৫-৬ শতাংশে দাঁড়িয়েছে। আগামীতে তা কোথায় গিয়ে দাঁড়াবে আমরা কেউই তা বলতে পারছি না।

তিনি সবাইকে ভিটামিন সি খাওয়ার জন্য পরামর্শ দেন। ঠাণ্ডা খাবার থেকে না করেছেন। পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য গরম খাবার আহ্বান জানান। তিনি সবাইকে ঘরে থাকার জন্য বলেছেন। নিশো বলেন, আমরা বাঙালি জাতি খুব অল্প কিছু নিজেই ফাইট করতে পারি। আমি আফরান নিশো, আমি একজন অভিনেতা, আমি একজন বাবা সন্তানের প্রতি আমার দায়িত্ব রয়েছে।

আমি একজন নাগরিক রাষ্ট্রের প্রতি আমার দায়িত্ব আছে। আমি একজন মুসলিম। এই ক্রাইসিস সময়ে সবার প্রতি আমার দায়িত্ব আছে। বাসায় বসে নেটফ্লিক্সে মুভি দেখছেন, কম্পিউটারে গেমস খেলছেন সময় কাটছে না। তবে একজন মুসলিম হিসেবে করণীয় কী? এর চেয়ে কি ভালো সময় পাবেন ইসলাম প্র্যাকটিস করার। কোরআন পড়েন, আল্লাহকে ডাকেন। আপনাদের অনেকের মনে হতে পারে এতে কি লাভ হবে। এতে লাভ না হলেও ক্ষতি হবে না। লাভ ইউ বস বলে লাভ নাই। লাভ ইউ আল্লাহ বলেন।

Leave A Reply

Your email address will not be published.