Take a fresh look at your lifestyle.

এখানে এই প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ

0 88

অবশেষেই অনেকটাই নিশ্চিত দেরাদুনেই আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে বাংলাদেশ দল। এ সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখবে ভারতের এ নতুন স্টেডিয়ামটি। এরই মধ্যে বাংলাদেশ থেকে ভারতে যাওয়া প্রতিনিধি দল ফিরে এসেছে। জানা গেছে সব কিছু চূড়ান্ত। এবার আফগানিস্তান ক্রিকেট বোর্ড সিরিজের সূচি প্রকাশ করবে। গতকাল দেরাদুনে সিরিজ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমরা যতটা জানি দেরাদুন একেবারেই নতুন স্টেডিয়াম।

সেখানে সুবিধা দেখতেই আমরা প্রতিনিধি দল পাঠিয়েছিলাম। যতটা জানি এখনো আইসিসির অনুমোদন পায়নি স্টেডিয়ামটি। ভারত থেকে অনুমোদন চাওয়া হয়েছে। এরই মধ্যে আইসিসির একটি প্রতিনিধিদল সেখানে পরিদর্শন করে গেছে।’অন্যদিকে সিরিজে ক’টি ম্যাচ হবে তা নিয়েও রয়েছে এখনো আলোচনা। এ বিষয়ে সিইও বলেন, ‘আমরা শুরুতে আলোচনা করেছিলাম ৩টি ম্যাচ হবে। এখন পর্যন্ত সেটিই জানি।’ তবে একটি সূত্রে জানা গেছে সিরিজে শেষ পর্যন্ত তিনটি ম্যাচই হতে যাচ্ছে। সব কিছু ঠিক থাকলে আগামী ৫ই জুন প্রথম টি-টোয়েন্টি দিয়ে সিরিজ শুরু হবে।

এরপর যথাক্রমে ৭ ও ৯ই জুন মাঠে গড়াবে শেষ দুটি ম্যাচ। মূলত আফগানিস্তান ১৭ই জুন ভারতের বিপক্ষে তাদের ক্রিকেট ইতিহাসের প্রথম টেস্ট ম্যাচ খেলবে। যে কারণে ১০ই জুনের মধ্যেই সিরিজটি শেষ করতে চাইছে তারা। সেই হিসেবে বাংলাদেশ দল ভারতে যেতে পারে ১ কিংবা ২রা জুন। এর আগেই ঘোষণা হবে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলও। সাত বছরের সম্পর্কে ছিন্ন করে এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সাকিব আল হাসান নাম লেখালেন সানরাইজার্স হায়দরাদে। তবে মজার বিষয় হল কলকাতায় সাকিব আল হাসান মাঝে মাঝে একাদশে থাকতেন না। কিন্তু এবারের আইপিএল এ হায়দরাবাদের সব কটি ম্যাচেই খেলেছেন সাকিব আল হাসান। ঝড় তুলেছেন কখন ও বোলে আবার কখন ও ব্যাটে।

গত কালের ম্যাচে ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে ম্যাচে দারুণ পারফরমেন্স করেছেন সাকিব আল হাসান। আর এই দুর্দান্ত পারফরমেন্সই জয়ের বন্দরে ভীড়ে গেল সাকিবের দল হায়দরাবাদ। শুধু তাই নয় সুপার ফোরে সাবার আগে স্থান করে নিল তার দল।সেই সাথে সাকিব আল হাসান কোন বিদেশি খেলোয়ার হিসাবে বল হাতে ৪০০টি ডড বল করেছেন আইপিএল এ । খন পর্যন্ত আইপিএলের আসরে এই নিয়ে ১৩তম বিদেশি হিসেবে ৪০০টি ডট বল দিয়েছেন সাকিব। আর সব মিলিয়ে ৪৩তম বোলার এবং চতুর্থ বিদেশি স্পিনার হিসেবে এই কীর্তিতে নাম লেখালেন তিনি। উল্লেখ্য-গতকালের ম্যাচে সাকিব ব্যাট হাতে করেন ৩৫ রান আর বল হাতে নেনে ২টি উইকেট।

Leave A Reply

Your email address will not be published.