করোনার ওষুধ বানিয়ে খেয়ে ঘটনাস্থলেই ফার্মাসিস্টের মৃত্যু!

0

মহামারী করোনাভাইরাস ধ্বংস করতে নিজেই তৈরী করেছেন ওষুধ। তা সেবন করে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছেন ভারতীয় ফার্মাসিস্টের। ওই তরল পানে ফার্মাসিস্টের নিয়োগকর্তা গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

শনিবার ভারতের চেন্নাইয়ে এ ঘটনা ঘটেছে বলে স্থানীয় পুলিশের বরাত দিয়ে ফরাসী বার্তাসংস্থা এএফপি এক প্রতিবেদনে জানিয়েছে। পুলিশ বলছে, মৃত ব্যক্তি একটি হারবাল কোম্পানিতে কর্মরত ছিলেন। তারা দু’জনই ওই পানীয় করোনা চিকিৎসার জন্য তৈরি করে নিজেদের ওপর প্রথমে পরীক্ষা করেন।

নাইট্রিক অক্সাইড ও সোডিয়াম নাইট্রেটের মিশ্রণে তরল পানীয়টি তৈরি করেছিলেন তারা। চেন্নাই পুলিশের প্রধান অশোক কুমার বলেন, ৪৭ বছর বয়সী ফার্মাসিস্ট কে শিবানেসান ঘটনাস্থলেই মারা যান।

তবে তার সহকর্মী রাজকুমার বিষক্রিয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন; সুস্থ হয়ে উঠছেন তিনি। কুমার বলেন, শিবানেসান স্থানীয় একটি বাজার থেকে কেমিক্যাল কিনে এনে ইন্টারনেটে অনুসন্ধান চালিয়ে তরল পানীয়টি তৈরি করেছিলেন।

বিশ্বজুড়ে লাখ লাখ মানুষের প্রাণ কেড়ে নেয়া কোভিড-১৯ ভাইরাসের চিকিৎসায় এখন পর্যন্ত কোনো ভ্যাকসিন অথবা ওষুধ আবিষ্কার হয়নি। বিশ্বের দুই শতাধিক দেশে এই ভাইরাসটি প্রায় ৩ লাখ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে, আক্রান্ত হয়েছেন ৪০ লাখের বেশি।

Leave A Reply

Your email address will not be published.