মেয়রের দায়িত্ব নিয়েই শীর্ষ দুই কর্মকর্তাকে চাকরিচ্যুত করলেন ব্যারিস্টার তাপস

0

দায়িত্ব নিয়েই দুজন শীর্ষ কর্মকর্তাকে চাকরিচ্যুত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এ দুজন কর্মকর্তা হলেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: আসাদুজ্জামান ও প্রধান রাজস্ব কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো: ইউসুফ আলী সরদার।

আজ রোববার পৃথক আদেশে তাদের চাকরিচ্যূত করা হয়। এর আগে ইউসুফ আলী সরদারকে তার মূল পদ উপ-প্রধান রাজস্ব কর্মকর্তা (বাজার সার্কেল) পদে বদলি করা হয়। দুই কর্মকর্তাকে চাকরিচ্যূতির আদেশে বলা হয়,

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্মচারী চাকুরি বিধিমালা-২০১৯-এর বিধি ৬৪ (২) অুনসারে জনস্বার্থে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্বার্থ রক্ষার্থে চাকরি হতে অপসারণ করা হলো। এ সময়ে তিনি বিধি মোতাবেক ৯০ দিনের বেতন নগদ প্রাপ্য হবেন।

জানা যায়, মো: আসাদুজ্জামান সর্বশেষ ডিএসসিসির বিভিন্ন উন্নয়নমূলক কাজের মেগাপ্রকল্পের প্রকল্প কর্মকর্তা ছিলেন। ইউসুফ আলী সরদার রাজস্ব বিভাগের প্রধান পদের দায়িত্ব পালন ছাড়াও ডিএসসিসির বিভিন্ন কেনাকাটার সাথে জড়িত ছিলেন।

এদুজন কর্মকর্তাই সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের অত্যন্ত আস্থাভাজন ছিলেন। তাদের বিরুদ্ধে সম্প্রতি বিভিন্ন অনিয়ম-দুর্ণীতিতে জড়িয়ে পড়ার অভিযোগ ওঠে।

Leave A Reply

Your email address will not be published.