২৪ ঘণ্টায় মৃত্যুর নতুন রেকর্ড, ৭৬ দিনে শনাক্ত ছাড়ালো ৩০ হাজার

0

দেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২৪ জন। এ পর্যন্ত একদিনে এটিই সর্বোচ্চ মৃতের সংখ্যা। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৩২ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ৬৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ৩০ হাজার ২০৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৮ জন এবং এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ছয় হাজার ১৯০ জন।

শুক্রবার (২২ মে) বেলা আড়াইটায় কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনের আয়োজন করা হয়। সেখানে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, মারা যাওয়া ২৪ জনের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে পাঁচ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয় জন, ৭১ থেকে ৮০ বছরের মাধ্যে দুই জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৪৯ শতাংশ, আর মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন, চট্টগ্রাম বিভাগের ৯ জন, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের রয়েছেন একজন করে।

২৪ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৫ জন, বাড়িতে মারা গেছেন আট জন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় একজনকে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় নুমনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৯৯৩টি, আর পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৭২৭টি। মোট ৪৭টি ল্যাবে এসব নমুনা পরীক্ষা করা হয়।

Leave A Reply

Your email address will not be published.