Take a fresh look at your lifestyle.

এইমাত্র বিপিএল নিয়ে দারুণ সুখবর দিলো বিসিবি

0

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর ৫ অক্টোবর থেকে মাঠে গড়ানোর কথা থাকলেও জাতীয় নির্বাচনের জন্য এ বছর প্রতিযোগিতাটি আর মাঠে গড়াচ্ছে না। এমন খবর পাওয়া গিয়েছিল বেশ কিছুদিন আগেই। এবার জানা গেল পরবর্তী বিপিএল মাঠে গড়ানোর নতুন দিনক্ষণ।

সবকিছু ঠিক থাকলে আসছে নতুন বছরে মাঠে গড়াবে বিপিএলের ষষ্ঠ আসর। আগামী বছরের ৫ জানুয়ারি থেকে বিপিএলের পরবর্তী আসরের পর্দা উঠবে বলে জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য ও বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

রবিবার বিপিএল গভর্নিং কাউন্সিলের এক সভা শেষে গণমাধ্যমকর্মীদের এমন তথ্য জানান তিনি। এসময় তিনি বলেন, ‘জাতীয় নির্বাচনের কারণে আমরা আগের নির্ধারিত সময়ে টুর্নামেন্ট শুরু করতে পারছি না। নতুন সূচি অনুযায়ী আগামী ৫ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত হবে বিপিএল।’

অর্থাৎ, ৫ জানুয়ারি থেকে শুরু হওয়া ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ও আকর্ষণীয় প্রতিযোগিতাটির স্থায়িত্ব হবে মোট ৩৪দিন।

Related Posts

তাছাড়া বিসিবি সভাপতি গত ১৮ এপ্রিল ঘোষণা দিয়েছিলেন আসন্ন বিপিএলের আসরে কমবে বিদেশি ক্রিকেটারদের সংখ্যা। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যানের কণ্ঠেও আজ শোনা গেল বিসিবি প্রধানেরই সুর।

আসন্ন বিপিএলের ম্যাচগুলো ঢাকা ও চট্টগ্রামের পাশাপাশি সিলেটেও অনুষ্ঠিত হবে নিশ্চিত করার পাশাপাশি এবারের আসরে ফ্র্যাঞ্চাইজিগুলো দলে ৪জন করে পুরনো (গত আসরের) ক্রিকেটারকে দলে রাখতে পারবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, এর আগে ১৮ এপ্রিল বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও জানিয়েছিলেন একই কথা। ক্রিকেটারদের ধরে রাখার বিষয়ে তিনি ঐদিনের সাক্ষাৎকারে জানান, ‘যেকোনো ফ্র্যাঞ্চাইজি চারজন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে। চারজন বিদেশি কিংবা দেশি হতে পারে। ফ্র্যাঞ্চাইজি চাইলে বিদেশি-দেশিদের সমন্বয়েও তা হতে পারে।’

আসন্ন বিপিএলের আসরে একটি ফ্র্যাঞ্চাইজি মোট কতজন ক্রিকেটারকে দলে ভিড়াতে পারবে কিংবা আগের সাত দল থেকে বেড়ে আরও কোনো দল প্রতিযোগিতায় যুক্ত হবে কিনা এ প্রসঙ্গে এখনো পর্যন্ত চূড়ান্ত কোনো খবর পাওয়া যায়নি।

এই আসরের সবচেয়ে খুসির খবর হচ্ছে এবারে বিদেশি খেলোয়াড়দের সংখ্যা কম থাকবে । ফলে জাতীয় দলের বাইরে যারা আছে যেমন আশরাফুল, শাহ্রিয়ার নাফিস সহ আরো অনেক প্রতিভাবান প্লেয়ার, তারা বিপিএলে খুব সহজেই সুযোগ পাবে। আগে যেখানে বিদেশি প্লেয়ারদের ভীরে অনেক দেশি প্লেয়ার সুযোগ পেত না, এবারে তা আর হচ্ছে না।

Leave A Reply

Your email address will not be published.