সৈয়দ আশরাফকে নিয়ে যা বললেন কাদের

0

আওয়ামী লীগের সর্বশেষ কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি সৈয়দ আশরাফুল ইসলামের নীতি-আদর্শকে চলার পথে পাথেয় করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সৈয়দ আশরাফের নীতি, আদর্শ, বিনয়, চরিত্রের যে গুণাবলি, সেগুলো আমাদের পাথেয় হবে।

শুক্রবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নবনির্বাচিত সংসদ সদস্যদের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

এ সময় সৈয়দ আশরাফ নিয়ে স্মৃতিচারণে করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, তার মৃত্যুতে আমাদের যে ক্ষতি হল, তা সহজে পূরণ হওয়ার নয়।

সৈয়দ আশরাফের অবদানের কথা স্মরণ করে আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক বলেন, লন্ডনে আমাদের নেত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহানার সঙ্গে সেই বড় দুঃসময়ের দিনগুলো দৃঢ়তার সঙ্গে কাটিয়েছেন তিনি। তিনি চরম দুঃসময়ে বঙ্গবন্ধুর উত্তরসূরিদের সঙ্গ দিয়েছেন।

দলের প্রতি সৈয়দ আশরাফের অবদান সম্পর্কে বলতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, পর পর দুবার পার্টির সাধারণ সম্পাদক ছিলেন। দুঃসময়ে পার্টির হাল ধরেছিলেন, শক্ত হাতে দলকে সংগঠিত করেছেন। সীমাহীন কমিটমেন্ট নিয়ে।

তিনি বলেন, আমরা শোকাহত, গোটা আওয়ামী লীগ পরিবারে শোকের ছায়া। আশরাফ ভাই একজন সজ্জন ও ভালো মানুষ ছিলেন। পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে সর্বমহলে তার একটা গ্রহণযোগ্যতা ছিল। ব্যক্তি আশরাফের গ্রহণযোগ্যতা আমাদের দলের সীমানা পেরিয়ে।

আশরাফের শূন্যতা পূরণ হওয়ার নয় উল্লেখ করে কাদের বলেন, তিনি আরও অনেক দিন আমাদের দলকে সার্ভিস দিতে পারতেন।

Leave A Reply

Your email address will not be published.