মন্ত্রিত্ব পেলে যে তিন বিশ্ব রেকর্ড করবেন মাশরাফি

0

বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা সংসদ সদস্য হিসাবে শপথ নিয়েছেন গতকাল। মাশরাফি এবার মন্ত্রীও হতে চলেছেন, এমন গুঞ্জন শোনা যাচ্ছে রাজনৈতিক অঙ্গনে। তরুণ এবং ক্রিকেট সংশ্লিষ্টরা মাশরাফি বিন মর্তুজাকে ক্রীড়ামন্ত্রী হিসাবে দেখতে চান। তবে ক্রিড়ামন্ত্রী না হলেও অন্য কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে বলেও মনে করছেন অনেকে।

মাশরাফির কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এই মুহূর্তে আমার সব মনোযোগ ক্রিকেট নিয়ে। বিপিএল নিয়ে ব্যস্ত। ২০১৯ সালের বিশ্বকাপের আগ পর্যন্ত ক্রিকেটের সঙ্গে আপস করবো না।’

মাশরাফি বিন মর্তুজা যদি ২০১৯ সালের জুনে অনুষ্ঠিত ইংল্যান্ড বিশ্বকাপে অংশগ্রহণ করতে পারেন, তাহলে মাশরাফি হবেন ক্রিকেট ইতিহাসে সংসদ সদস্য হিসেবে বিশ্বকাপে অংশগ্রহণ করা প্রথম ব্যক্তি। একজন সংসদ সদস্য হয়ে বিশ্বকাপের মত এমন মর্যাদাপূর্ণ আসরে অধিনায়কত্ব করার ক্ষেত্রেও ক্রিকেট ইতিহাসে তিনি হবেন প্রথম। আর যদি মাশ্রাফিকে মন্ত্রি করা হয়, তাহলে আরেকটি বিশ্ব ইতিহাসের জন্ম হবে ইংল্যান্ড বিশ্বকাপে।

উল্লেখ্য, শ্রীলঙ্কার ক্রিকেটার জয়সুরিয়া ২০১০ সালের এপ্রিলে সে দেশের জাতীয় নির্বাচনে ‘ইউএফপিএ’ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি ২০১১ সালে সংসদ সদস্য হয়েও ইংল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজ খেলেছিলেন।

বাংলা ইনসাইডার

Leave A Reply

Your email address will not be published.