Home » খেলা » যে কারণে বিশ্বের এক নাম্বার বোলারকে ছেড়ে দিলো হায়দরাবাদ

যে কারণে বিশ্বের এক নাম্বার বোলারকে ছেড়ে দিলো হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) দশম আসর শুরু হবে আগামী ৫ এপ্রিল থেকে। আগামী বছরের শুরুর দিকে এ আসরের নিলাম হবে।

তবে তার আগে ক্লাবগুলো নিজেদের পছন্দের খেলোয়াড়দের রেখে দিচ্ছে। বাকিদেরকে ছেড়ে দিচ্ছে নিলামের জন্য। পছন্দের খেলোয়াড়দের রেখে দেয়ার তারিখ বেঁধে দেয়া হয়েছিল ১৫ ডিসেম্বর পর্যন্ত। গত মৌসুমে আটটি দল ২০৩ জন খেলোয়াড়কে চুক্তিবদ্ধ করে।

এবার তাদের মধ্যে ১৪০ জনকে এবার ধরে রেখেছে। বাকি ৬৩ খেলোয়াড়কে তারা নিলামের জন্য ছেড়ে দিয়েছে। ছেড়ে দেয়া এই খেলোয়াড়দের তালিকায় আছে কেভিন পিটারসেন, ডেল স্টেইন, ইমরান তাহির, মিচেল জনসন ও এউইন মরগানের মতো খেলোয়াড়রা।

আনন্দের কথা হলো- বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে তাদের আগের দল রেখে দিয়েছে। ২০১১ সাল থেকে কলকাতা নাইট রাইডার্সে

খেলে আসছেন সাকিব। আর তরুণ পেসার মুস্তাফিজ এক মৌসুম খেলেই সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করেন।

দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে গত মৌসুমের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জেতেন মুস্তাফিজ। মুস্তাফিজের কারণে কপাল পুড়েছে ট্রেন্ট বোল্টের। আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের বিশ্বের এক নম্বর এ বোলারকে ছেড়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

নিউজিল্যান্ডের এ পেসারকে ছেড়ে দেয়ার অন্যতম কারণ মুস্তাফিজ। ভারতের সংবাদমাধ্যম এমনটাই জানিয়েছে। মুস্তাফিজ দলে থাকলে বোল্টকে তাদের দরকার নেই। তাই বোল্টকে রেখে দিয়ে শুধু টাকা খরচের কোনো অর্থ দেখছে না তারা। মুস্তাফিজ একাদশে থাকায় গত মৌসুমে হায়দরাবাদের একাদশে সুযোগ পাননি বোল্ট।

মুস্তাফিজের ইনজুরির কারণে মাত্র এক ম্যাচ খেলার সুযোগ পান তিনি। নেন এক উইকেট। অন্যদিকে বাংলাদেশের উদীয়মান পেসার ১৬ ম্যাচে ২১.৫ গড়ে নেন ১৭ উইকেট। অথচ আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বর্তমানের সেরা বোলার ট্রেন্ট বোল্ট।

এ বছরের এপ্রিলে মুস্তাফিজের সঙ্গে নিজের তুলনা টেনে বোল্ট বলেছিলেন তিনি বাংলাদেশের এ পেসারের চেয়ে ধারালো। এক সাক্ষাৎকারে মুস্তাফিজের প্রশংসা করলেও মাঠে তিনি মুস্তাফিজের চেয়ে কার্যকর ভূমিকা রাখতে পারেন এবং তারচেয়ে ধারালো বলে দাবি করেন।

কিন্তু তাকে এবার হায়দরাবাদার রাখলো না সেই মুস্তাফিজের কারণে। হায়দরাবাদ মোট ১৭ জন খেলোয়াড় ধরে রেখেছে। এরমধ্যে বিদেশি পাঁচজন- মুস্তাফিজুর রহমান, ডেভিড ওয়ার্নার, কেইন উইলিয়ামসন, বেন কাটিং ও মোসেজ হেনরিক। অন্যদিকে তারা ছেড়ে দিয়েছে ৬ জনকে। এরমধ্যে বিদেশি দুইজন- ট্রেন্ট বোল্ট ও এইউন মরগান।

 

Facebook Comments
(Visited 1 times, 1 visits today)

মন্তব্য

আপনার ইমেইল গোপন থাকবে - আপনার নাম এবং ইমেইল দিয়ে মন্তব্য করুন, মন্তব্যের জন্য ওয়েবসাইট আবশ্যক নয়

*

Open

Close